২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে অব্যাহত অভিযানে নিহত আরো ৬

নিখোঁজ ২ ভারতীয় সেনার লাশ উদ্ধার
-

ভারত নিয়ন্ত্রিত কাশ্মির উপত্যকায় অব্যাহত সহিংসতায় ছয়জন নিহত হয়েছে। শনিবার ভিন্ন ভিন্ন সহিংসতার ঘটনায় এই ছয় ব্যক্তি নিহত হন। এই নিয়ে গত দুই সপ্তাহের সহিংসতায় কাশ্মির উপত্যকায় ৯জন বেসামরিক লোকসহ ২৮ জন নিহত হয়েছে। কাশ্মির পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার শনিবার এক সংবাদ সম্মেলনে জানান, রাজধানী শ্রীনগরের বাইরে বন্দুকযুদ্ধে দুই বিদ্রোহী নিহত হয়েছে। এদের মধ্যে একজন কাশ্মির রেজিস্টেন্স ফ্রন্টের শীর্ষ নেতা উমর মুশতাক খানদাই।
এর কিছু সময় পরে শ্রীনগরে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে কাশ্মিরের বাইরে থেকে আসা এক ফেরিওয়ালা ও এক শ্রমিক নিহত হন। এদিকে ভারতীয় সামরিক বাহিনীর এক বিবৃতিতে জানানো হয়, কাশ্মিরে ভারত-পাকিস্তান যুদ্ধবিরতি সীমান্তে ‘ভয়াবহ বন্দুকযুদ্ধে’ দুই সৈন্য নিহত হয়েছে। সীমান্তে ভারতীয় সামরিক বাহিনীর চলমান বিচ্ছিন্নতাকামী কাশ্মিরি যোদ্ধাদের দমন অভিযানের সাথে তারা যুক্ত ছিল বলে বিবৃতিতে জানানো হয়। এই নিয়ে ভারতীয় বাহিনীর অভিযানে নয় সৈন্য নিহত হয়েছে।
এ দিকে কাশ্মির উপত্যকায় চলমান সহিংসতায় তদন্তের অংশ হিসেবে এক হাজারের বেশি লোককে শনিবার পর্যন্ত গ্রেফতার করা হয়েছে বলে বার্তা সংস্থা এএফপিকে জানান কাশ্মির পুলিশের এক কর্মকর্তা। অপর দিকে শনিবার ভারত থেকে কাশ্মিরের রাজনৈতিক দলগুলোর জোট অল পার্টিস হুররিয়াত কনফারেন্সের নেতা মিরওয়াইজ উমর ফারুক এক বিবৃতিতে জানিয়েছেন, ভারত সরকারের ‘নিয়মতান্ত্রিক নিপীড়ন’ কাশ্মিরের তরুণদের সহিংসতার সাথে জড়িয়ে পড়তে বাধ্য করছে।


আরো সংবাদ



premium cement
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ বেড়াতে নিয়ে প্রেমিকাকে শ্বাসরোধ করে হত্যা

সকল