২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

কাশ্মিরে অব্যাহত অভিযানে নিহত আরো ৬

নিখোঁজ ২ ভারতীয় সেনার লাশ উদ্ধার
-

ভারত নিয়ন্ত্রিত কাশ্মির উপত্যকায় অব্যাহত সহিংসতায় ছয়জন নিহত হয়েছে। শনিবার ভিন্ন ভিন্ন সহিংসতার ঘটনায় এই ছয় ব্যক্তি নিহত হন। এই নিয়ে গত দুই সপ্তাহের সহিংসতায় কাশ্মির উপত্যকায় ৯জন বেসামরিক লোকসহ ২৮ জন নিহত হয়েছে। কাশ্মির পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার শনিবার এক সংবাদ সম্মেলনে জানান, রাজধানী শ্রীনগরের বাইরে বন্দুকযুদ্ধে দুই বিদ্রোহী নিহত হয়েছে। এদের মধ্যে একজন কাশ্মির রেজিস্টেন্স ফ্রন্টের শীর্ষ নেতা উমর মুশতাক খানদাই।
এর কিছু সময় পরে শ্রীনগরে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে কাশ্মিরের বাইরে থেকে আসা এক ফেরিওয়ালা ও এক শ্রমিক নিহত হন। এদিকে ভারতীয় সামরিক বাহিনীর এক বিবৃতিতে জানানো হয়, কাশ্মিরে ভারত-পাকিস্তান যুদ্ধবিরতি সীমান্তে ‘ভয়াবহ বন্দুকযুদ্ধে’ দুই সৈন্য নিহত হয়েছে। সীমান্তে ভারতীয় সামরিক বাহিনীর চলমান বিচ্ছিন্নতাকামী কাশ্মিরি যোদ্ধাদের দমন অভিযানের সাথে তারা যুক্ত ছিল বলে বিবৃতিতে জানানো হয়। এই নিয়ে ভারতীয় বাহিনীর অভিযানে নয় সৈন্য নিহত হয়েছে।
এ দিকে কাশ্মির উপত্যকায় চলমান সহিংসতায় তদন্তের অংশ হিসেবে এক হাজারের বেশি লোককে শনিবার পর্যন্ত গ্রেফতার করা হয়েছে বলে বার্তা সংস্থা এএফপিকে জানান কাশ্মির পুলিশের এক কর্মকর্তা। অপর দিকে শনিবার ভারত থেকে কাশ্মিরের রাজনৈতিক দলগুলোর জোট অল পার্টিস হুররিয়াত কনফারেন্সের নেতা মিরওয়াইজ উমর ফারুক এক বিবৃতিতে জানিয়েছেন, ভারত সরকারের ‘নিয়মতান্ত্রিক নিপীড়ন’ কাশ্মিরের তরুণদের সহিংসতার সাথে জড়িয়ে পড়তে বাধ্য করছে।



আরো সংবাদ


যশোরে নির্বাচনী সহিংসতায় ১ জনের মৃত্যু আগামী সপ্তাহে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় জাওয়াদ মোহাম্মদ হানিফ মানুষের হৃদয়ে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় বেঁচে থাকবেন : প্রধানমন্ত্রী ইকো সম্মেলনে অংশ নিতে তুর্কমেনিস্তান গেলেন এরদোগান কারা অর্থ পাচার করে জানি না, একটি তালিকা আমাকে দেন : অর্থমন্ত্রী কিশোরীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার সরকার রূপসী বালিকার মতো শুধু প্রশংসা শুনতে চায় : রুমিন ফারহানা গোয়ালন্দে ৬ দিন আটকে রেখে যুবককে নির্যাতন, পলাতক ইউপি সদস্য ইরাকে সাধারণ নির্বাচনের ফল প্রকাশের পর বাগদাদে বিক্ষোভ কাফনের কাপড় পরে মাঠে স্বতন্ত্র প্রার্থী ও সমর্থকরা পাবলিক আমাদের সরকারের ‘দালাল’ বলে : জাপা মহাসচিব

সকল