২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটিশ এমপি হত্যায় মুসলিমদের জড়িয়ে মন্তব্য পুলিশের

মুসলমানদের বিরুদ্ধে বিদ্বেষমূলক অপরাধ বেড়ে যাওয়ার শঙ্কা
-

ব্রিটেনের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এমপি ডেভিড অ্যামেস ছুরিকাঘাতে হত্যাকাণ্ডকে ‘সন্ত্রাসী ঘটনা’ উল্লেখ করেছে ব্রিটিশ পুলিশ। মেট্রোপলিটন পুলিশের দাবি, এই হামলার সাথে কথিত মুসলিম চরমপন্থীদের যোগসূত্র থাকতে পারে। পুলিশের এমন সন্দেহের খবরে দেশটির মুসলিম কমিউনিটিতে নতুন করে উদ্বেগ ছড়িয়ে পড়েছে।
ব্রিটিশ সরকারের গোয়েন্দা সংস্থাগুলো দেশটিতে উগ্রবাদী হামলার শঙ্কার কথা জানান দিচ্ছিল। এর মধ্যেই একজন পার্লামেন্টারিয়ানের হত্যার ঘটনায় উগ্রবাদের সংশ্লিষ্টতার খবরকে উদ্বেগজনক হিসেবে দেখছেন মুসলিম কমিউনিটির নেতারা। অতীতের ঘটনাগুলো পর্যালোচনা করলে দেখা যায়, এ ধরনের কোনো উগ্রবাদী হামলার পর যুক্তরাজ্যে হেট ক্রাইম বা বিদ্বেষমূলক অপরাধ বেড়ে যায়। আর এসবের লক্ষ্যবস্তুতে পরিণত হন মুসলিমরা। বিশেষ করে দাড়িওয়ালা মানুষ, হিজাব পরিহিতা মুসলিম নারীরা হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হন।
হত্যাকাণ্ডে সন্দেহভাজন হিসেবে ২৫ বছর বয়সী এক ব্রিটিশ নাগরিককে আটক করেছে পুলিশ। মেট্রোপলিটন পুলিশ আরো জানিয়েছে, তদন্তের অংশ হিসেবে বর্তমানে লন্ডন এলাকায় দু’টি ঠিকানায় তল্লাশি চালিয়েছে পুলিশের কর্মকর্তারা। গ্রেফতারকৃত ব্যক্তি একাই এই হত্যাকাণ্ড সংঘটিত করেছে বলে ধারণা। তাকে জিজ্ঞাসাবাদের কাজ অব্যাহত রয়েছে। শুক্রবার দুপুরে নির্বাচনী এলাকার ভোটারদের সাথে বৈঠকের সময় তার ওপর হামলা চালানো হয়।


আরো সংবাদ



premium cement
চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি

সকল