২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

তুর্কি ড্রোন কিনতে আগ্রহী ব্রিটেন

-

তুরস্কের শিল্প ও প্রযুক্তিমন্ত্রী বলেছেন, ব্রিটিশ কর্তৃপক্ষ তুরস্কের তৈরি সশস্ত্র ড্রোন কিনতে ভীষণ আগ্রহী হয়ে উঠেছে। শুক্রবার তুরস্কের শিল্প ও প্রযুক্তিমন্ত্রী এক বিবৃতিতে এসব কথা বলেন। তুর্কি ভাষায় সম্প্রচারিত সিএনএন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে তুরস্কের শিল্প ও প্রযুক্তিমন্ত্রী মোস্তফা ভারঙ্ক বলেন, তুর্কি ড্রোনের প্রতি ভীষণ আগ্রহ দেখাচ্ছে ব্রিটেন। এখন তাদের এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে সিদ্ধান্ত নিতে হবে।
আমরা তাদের অনেক বিকল্প প্রস্তাবও দিয়েছি। তারা আমাদের প্রস্তাবগুলোকে নিয়ে ভাবছে। তিনি বলেন, আমি বিশ্বাস করি যে ভবিষ্যতে আমরা ইউরোপের আকাশে বায়রাখতার ও অঙ্কাস ড্রোনগুলোকে উড়তে দেখব। তারা এ ড্রোনগুলোকে তুরস্ক থেকেই কিনবে। এ বছরের ২১ জানুয়ারি তারিখে ইস্তাম্বুল ডিফেন্স, এয়ারোস্পেস ক্লাস্টার অ্যাসোসিয়েশন ও ইস্তাম্বুল চেম্বার অব ইন্ডাস্ট্রি আয়োজিত এক অনুষ্ঠানেও মোস্তফা ভারঙ্ক এমন আশাবাদ ব্যক্ত করেছিলেন।
এর আগে তিনি তার এক বিবৃতিতে বলেছেন, ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী বলেছেন যে তুর্কি ড্রোনগুলো যেকোনো (যুদ্ধ) পরিস্থিতি পরিবর্তন করে দিতে পারে। তুরস্কের প্রতিরক্ষা ও বিমান নির্মাণ খাত থেকে এ বছরে ১২ বিলিয়ন অর্থ আয় হয়েছে।


আরো সংবাদ



premium cement
সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে ১০ নৌ-সদস্য নিহত প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে কাতারের আমির বাগাতিপাড়ায় আগুনে পুড়লো ৭ কৃষক পরিবারের বসতঘরসহ গরু-ছাগল

সকল