১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

আমৃত্যু কারাগারে থাকতে হতে পারে সু চিকে

-

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেতা অং সান সু চির বিরুদ্ধে এবার দুর্নীতির অভিযোগ আনতে যাচ্ছে সামরিক জান্তা। ইতোমধ্যে সু চির বিরুদ্ধে যেসব মামলা চলছে তার পাশাপাশি এসব অভিযোগের বিচারে সেনা সরকারের পক্ষে রায় এলে আমৃত্যু কারাগারে থাকতে হতে পারে তাকে। সু চির আইনজীবী এ তথ্য জানিয়েছেন।
গত ফেব্রুয়ারিতে গণতান্ত্রিক সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর থেকে গৃহবন্দী আছেন সাবেক সরকারি দলের নেতা সু চি। তার বিরুদ্ধে করোনার বিধিনিষেধ লঙ্ঘন এবং অবৈধভাবে ওয়াকিটকি আমদানি ও রাষ্ট্রদ্রোহের মামলা করেছে সেনা সরকার।
সু চির আইনজীবী খিন মং জ জানিয়েছেন, শান্তিতে নোবেল জয়ী নেতার বিরুদ্ধে নতুন করে দুর্নীতির চারটি অভিযোগ এনেছে সেনা সরকার। আগামী পয়লা অক্টোবর থেকে সেসব অভিযোগে দায়ের করা মামলার শুনানি শুরু হবে। প্রত্যেকটি অভিযোগ প্রমাণিত হলে তার সর্বোচ্চ ১৫ বছর করে কারাদণ্ড হতে পারে।
এসব ছাড়াও সু চির বিরুদ্ধে ঘুষ হিসেবে স্বর্ণ গ্রহণ এবং ঔপনিবেশিক আমলের নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগে মামলা করেছে সামরিক জান্তা। এই মামলাগুলো শুনানির জন্য এখনো আদালতে উপস্থাপন করা হয়নি।


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল