২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা ইসরাইলি সেনার

-

ইসরাইলি সেনারা অধিকৃত পশ্চিম তীরে ১২ বছরের এক ফিলিস্তিনি বালককে গুলি করে হত্যা করেছে। তার নাম মোহাম্মদ আল আলামী। বুধবার এই ঘটনার সময় ছেলেটি গাড়িতে তার বাবার সাথে ছিল। ইসরাইলের সামরিক বাহিনী জানায়, তাদের একজন সেনাসদস্য ‘সন্দেহজনক কর্মকাণ্ডে’ জড়িত ওই গাড়ির চাকা লক্ষ্য করে গুলি ছোড়ে। তবে ইসরাইলের এই বক্তব্য প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। ইসরাইলের সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, ঘটনাটি খতিয়ে দেখছেন উচ্চপদস্থ কর্মকর্তারা।
পশ্চিম তীরের দক্ষিণে বেইত উম্মার গ্রামের কাছে গাড়িতে থাকা ছেলেটির বুকে গুলি করা হয় বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। কাছের হাসপাতালে নেয়ার কয়েক ঘণ্টা পর তার মৃত্যু হয়। ইসরাইলের সমারিক বাহিনী জানিয়েছে, ঘটনাস্থলে থাকা সেনারা দেখতে পায় একটি গাড়ি ওই এলাকায় প্রবেশ করেছে এবং দুইজন গাড়ি থেকে বের হয়ে মাটি খোঁড়ে; এরপর আবার গাড়িতে ফিরে যায়। সেনারা ওই স্থানে গিয়ে দু’টি ব্যাগ পায়, যার একটিতে এক নবজাতকের লাশ ছিল।
বেইত উম্মারের মেয়র নাসরি সাবারনেহ ফিলিস্তিনের সরকারি সংবাদ সংস্থা ওয়াফাকে জানান, বুধবার সকালের দিকে গ্রামের একটি পরিবার মৃত নবজাতককে ওই এলাকায় দাফন করেছিল। দাফনের ঘণ্টাখানেকের মধ্যেই ইসরাইলি সেনারা সেখানে পৌঁছায় এবং নবজাতকের লাশ তুলে ফেলে। তবে ইসরাইলের দাবি, তাদের সেনারা ধারণা করেছিল সকালে যে গাড়িটি দাফনের সময় দেখা গিয়েছিল, বিকেলে গুলি করা গাড়িই সেটি। সেনারা প্রথমে নিয়ম অনুসরণ করে চিৎকার করে ও ফাঁকা গুলি ছুড়ে গাড়িটি থামানোর চেষ্টা করে, পরে গাড়ির চাকা লক্ষ্য করে গুলি চালায়।

 


আরো সংবাদ



premium cement