২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা ইসরাইলি সেনার

-

ইসরাইলি সেনারা অধিকৃত পশ্চিম তীরে ১২ বছরের এক ফিলিস্তিনি বালককে গুলি করে হত্যা করেছে। তার নাম মোহাম্মদ আল আলামী। বুধবার এই ঘটনার সময় ছেলেটি গাড়িতে তার বাবার সাথে ছিল। ইসরাইলের সামরিক বাহিনী জানায়, তাদের একজন সেনাসদস্য ‘সন্দেহজনক কর্মকাণ্ডে’ জড়িত ওই গাড়ির চাকা লক্ষ্য করে গুলি ছোড়ে। তবে ইসরাইলের এই বক্তব্য প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। ইসরাইলের সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, ঘটনাটি খতিয়ে দেখছেন উচ্চপদস্থ কর্মকর্তারা।
পশ্চিম তীরের দক্ষিণে বেইত উম্মার গ্রামের কাছে গাড়িতে থাকা ছেলেটির বুকে গুলি করা হয় বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। কাছের হাসপাতালে নেয়ার কয়েক ঘণ্টা পর তার মৃত্যু হয়। ইসরাইলের সমারিক বাহিনী জানিয়েছে, ঘটনাস্থলে থাকা সেনারা দেখতে পায় একটি গাড়ি ওই এলাকায় প্রবেশ করেছে এবং দুইজন গাড়ি থেকে বের হয়ে মাটি খোঁড়ে; এরপর আবার গাড়িতে ফিরে যায়। সেনারা ওই স্থানে গিয়ে দু’টি ব্যাগ পায়, যার একটিতে এক নবজাতকের লাশ ছিল।
বেইত উম্মারের মেয়র নাসরি সাবারনেহ ফিলিস্তিনের সরকারি সংবাদ সংস্থা ওয়াফাকে জানান, বুধবার সকালের দিকে গ্রামের একটি পরিবার মৃত নবজাতককে ওই এলাকায় দাফন করেছিল। দাফনের ঘণ্টাখানেকের মধ্যেই ইসরাইলি সেনারা সেখানে পৌঁছায় এবং নবজাতকের লাশ তুলে ফেলে। তবে ইসরাইলের দাবি, তাদের সেনারা ধারণা করেছিল সকালে যে গাড়িটি দাফনের সময় দেখা গিয়েছিল, বিকেলে গুলি করা গাড়িই সেটি। সেনারা প্রথমে নিয়ম অনুসরণ করে চিৎকার করে ও ফাঁকা গুলি ছুড়ে গাড়িটি থামানোর চেষ্টা করে, পরে গাড়ির চাকা লক্ষ্য করে গুলি চালায়।

 



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল