২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরি
`
ফের যুদ্ধবিরতি লঙ্ঘন

সীমান্তে রুশ সেনা মোতায়েন চায় আর্মেনিয়া

-

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান আজারবাইজান সীমান্তে রুশ সীমান্তরক্ষী মোতায়েনের প্রস্তাব করেছেন। প্রতিবেশী আজারবাইজানের সাথে উত্তেজনার মধ্যে এ প্রস্তাব করলেন তিনি। তিনি বলেন, চলমান পরিস্থিতির কারণে আমি মনে করি আর্মেনিয়া-আজারবাইজান সীমান্তজুড়ে রুশ সীমান্তরক্ষী মোতায়েনের প্রশ্ন বিবেচনা করা যুক্তিসঙ্গত। একটি সরকারি বৈঠকে তিনি এ কথা বলেছেন বলে জানিয়েছে রুশ বার্তা সংস্থা তাস। আর্মেনিয়ার প্রধানমন্ত্রী বলেন, তার দেশ মস্কোর সাথে প্রস্তাবটি নিয়ে আলোচনার প্রস্তুতি নিচ্ছে এবং এতে সামরিক সঙ্ঘাতের ঝুঁকি ছাড়াই সীমান্ত চিহ্নিত করার কাজ করার সুযোগ হবে।
এ দিকে আনাদোলু জানায়, ২৪ ঘণ্টার মধ্যে ফের যুদ্ধবিরতি ভঙ্গ করেছে আর্মেনিয়া। দেশটির সেনাবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে প্রতিবেশী আজারবাইজান সীমান্তে গুলি চালিয়েছে। গতকাল বৃহস্পতিবার আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

 



আরো সংবাদ


ইরানের জেনারেল সোলাইমানির হত্যাকারী মার্কিন ও ইসরাইলি ২ কমান্ডার নিহত (২০৬৪১)মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান (৮৫৩২)অন্য দেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৮০৯৩)ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন (৭৯৭৯)সাধারণ অধিবেশনে যোগ দিতে জাতিসঙ্ঘকে চিঠি দিল তালেবান (৭৭২৬)অন্যদেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৬৯৩৪)শিশু সন্তানকে হত্যা পর মায়ের আত্মহত্যা (৬৫৩৫)ড. মাহফুজুরকে ছেড়ে আসায় ট্রল, যা বললেন ইভা (৬১২৫)নতুন ঘরে বসবাস করা হলো না স্বামী-স্ত্রীর (৫৯৭২)জামায়াতের কাছে হারল আ’লীগ প্রার্থী (৫৬৪৫)