২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জি-সেভেনের যৌথ বিবৃতি চীনের প্রত্যাখ্যান

-

শিল্পোন্নত দেশগুলোর সংগঠন জি-সেভেনের পররাষ্ট্রমন্ত্রীরা তাইপে সরকারের প্রতি সমর্থন ও জিনজিয়াং প্রদেশে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে যে যৌথ বিবৃতি দিয়েছে তা জোরালো ভাষায় প্রত্যাখ্যান করেছে বেইজিং।
ব্রিটেনের রাজধানী লন্ডনে অনুষ্ঠিত জি-সেভেনের পররাষ্ট্রমন্ত্রীদের দুই দিনব্যাপী মুখোমুখি বৈঠকের পর বৃহস্পতিবার যৌথ বিবৃতি প্রকাশ করা হয়। এতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ফোরাম ও ওয়ার্ল্ড হেলথ অ্যাসেম্বলিতে তাইপে সরকারের অংশগ্রহণের প্রতি সমর্থন জানানো হয়। এ ছাড়া তাইওয়ান প্রণালীতে চীনের পক্ষ থেকে যেকোনো একতরফা পদক্ষেপের বিষয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।
বিবৃতিতে জি সেভেনের পররাষ্ট্রমন্ত্রীরা তাইওয়ান প্রণালীতে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেছেন এবং শান্তিপূর্ণ উপায়ে সেখানকার সমস্যা সমাধানের কথা বলেছেন। একই সাথে উইঘুর মুসলমানদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তুলে জি-সেভেনের পররাষ্ট্রমন্ত্রীরা চীনকে দায়িত্বশীল আচরণ করার পরামর্শ দিয়েছে।


আরো সংবাদ



premium cement
কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের

সকল