২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রিওডি জেনিরিওতে পুলিশের অভিযানে ২৫ জন নিহত

-

ব্রাজিলের উত্তরাঞ্চলীয় রিওডি জেনিরিওতে গত বৃহস্পতিবার পুলিশ ও সন্দেহভাজন মাদক চোরাকারবারিদের মধ্যে ব্যাপক গুলিবিনিময় চলাকালে কমপক্ষে ২৫ জন নিহত ও আরো পাঁচজন আহত হয়েছেন। চক্রটি যাকারাজিনহো শহরে অনেক বেশি সক্রিয়।
রিওডি জেনিরিও সিভিল পুলিশ জানায়, সেখানে গোলাগুলি চলাকালে এক পুলিশ কর্মকর্তা নিহত হন। এ সময় অপরাধী চক্রের আরো ২৪ সদস্য প্রাণ হারিয়েছে। ওই অঞ্চলে মাদক পাচার ও সঙ্ঘবদ্ধ অপরাধী চক্রের বিরুদ্ধে সিভিল পুলিশের অভিযান চলাকালে যাকারাজিনহোতে বৃহস্পতিবার এ গুলি বিনিময় হয়।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া অডিও এবং ভিডিও বার্তা এ শহরের বিভিন্ন স্থানে ব্যাপক গোলাগুলির দৃশ্য দেখা যাচ্ছে এবং সেখানে বোমা বিস্ফোরণের শব্দ শোনা যায়। হেলিকপ্টার থেকে তোলা বিভিন্ন ছবিতে সশস্ত্র ব্যক্তিদের পালিয়ে যেতেও দেখা যাচ্ছে। রিওডি জেনিরিওর সবচেয়ে শক্তিশালী অপরাধী চক্র কথিত রেড কমান্ডের যাকারাজিনহো শহরে ব্যাপক প্রাধান্য রয়েছে। পুলিশ জানায়, রেড কমান্ডের বিরুদ্ধে যাকারাজিনহোতে বিভিন্ন নরহত্যা, ছিনতাই এবং মাদক চোরাকারবারির জন্য শিশুদের কাজে লাগানোর অভিযোগ রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২

সকল