২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মেলিন্ডাকে ১.৮ বিলিয়ন ডলারের শেয়ার হস্তান্তর

-

মাইক্রোসফট করপোরেশনের অগ্রগতির সাথে সাথে বিল গেটস কাসকেড ইনভেস্টমেন্ট নামে একটি হোল্ডিং কোম্পানি গঠন করেন। ওই কোম্পানির বিভিন্ন শেয়ার বিক্রি, লভ্যাংশ প্রদান আর তার সিকিউরিটিস হস্তান্তরের মাধ্যমে মেলিন্ডা ফ্রেন্স গেটসকে ১.৮ বিলিয়ন ডলার প্রদান করা হয়েছে। বিল গেটস ও মেলিন্ডা গেটস জুটি তাদের ২৭ বছরের বৈবাহিক সম্পর্কের অবসান ঘটিয়ে নিজেদের মধ্যে বিয়েবিচ্ছেদের ঘোষণা দেয়ার এক দিন পর এ কোম্পানিটির শেয়ার হস্তান্তরের ঘটনা ঘটল।
মেলিন্ডা গেটসের মাধ্যমে কানাডিয়ান রেলওয়ে কোম্পানির ১৪.১ মিলিয়ন শেয়ার লাভ করেন। যার বাজারমূল্য ১.৫ বিলিয়ন মার্কিন ডলার। ৩ মে তারিখ পর্যন্ত এ শেয়ারগুলোর এমন মূল্যের কথাই জানিয়েছে একটি সিকিউরিটি ও এক্সচেঞ্জ কমিশন।

 


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা

সকল