১২ মে ২০২১
`

পাকিস্তানে মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার অঙ্গীকার

-

পাকিস্তানে মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার দাবিতে অঙ্গীকার করেছে সাংবাদিকদের একটি দল। দীর্ঘ সময় ধরেই পাকিস্তান সরকারের বিরুদ্ধে সাংবাদিকরা অভিযোগ তুলে আসছিলেন। তবে সরকার বলছে, গণমাধ্যম ও সাংবাদিকদের ওপর কোনো রকম প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে না।
লম্বা সময় ধরেই পাকিস্তান সাংবাদিকদের জন্য বিপজ্জনক একটি স্থান। ২০২০ সালের মে থেকে ২০২১ সালের এপিল পর্যন্ত সাংবাদিকদের ওপর মোট ১৪৮টি আক্রমণ হয়েছে। এসব আক্রমণে ছয়জনকে হত্যা, সাতজনকে হত্যাচেষ্টা, পাঁচটি কিডন্যাপ, ২৫ জনকে গ্রেফতার ও ২৭ জনের বিরুদ্ধে বেআইনি মামলা করেছে সরকার। দিন দিন দেশের গণমাধ্যম খাত সঙ্কুচিত হচ্ছে। জনগণের স্বার্থ রক্ষায় গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। সেই বিষয়টি সবার মাথায় রাখতে হবে।



আরো সংবাদ


হামাসের কমান্ডার নিহত (৯৭২৫)চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (৯৫৯১)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭২৬০)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৫৮১)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮১৫)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬১)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৩১৪)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪০৯৪)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১১)কুম্ভমেলার তীর্থযাত্রীরা ভারতজুড়ে যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়েছে (৩৫৬৯)