১১ মে ২০২১
`

ফিলিস্তিনিদের ওপর অবৈধ বসতি স্থাপনকারীদের সহিংসতা বেড়েছে : জাতিসঙ্ঘ

-

জাতিসঙ্ঘের মানবাধিকার বিশেষজ্ঞরা সতর্কতা জানিয়ে বলেছেন, সম্প্রতি কয়েক মাসে অধিকৃত পশ্চিম তীরের ফিলিস্তিনিদের ওপর শারীরিক আক্রমণ ও সম্পত্তি ধ্বংসসহ ইসরাইলি বসতি স্থাপনকারীদের সহিংসতা মারাত্মকভাবে বেড়ে গেছে। সংস্থাটির অধীন মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের দফতর থেকে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়েছে, ২০২১ সালের প্রথম তিন মাসে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বসতি স্থাপনকারীরা ২১০টিরও বেশি সহিংসতার ঘটনা ঘটিয়েছে। এ সময় এক ফিলিস্তিনির মৃত্যুও হয়েছে।
প্রতিবেদনের তথ্য অনুসারে, ২০২০ সালে ইসরাইলি বসতি স্থাপনকারীরা ৭৭১টি সহিংসতার ঘটনা ঘটায়। ওই সব সহিংসতায় ১৩৩ জন ফিলিস্তিনি মারাত্মকভাবে আহত হন। প্রতিবেদনে জানানো হয়, হেবরন, জেরুসালেম, নাবলুস ও রামাল্লায় এই সব সহিংসতার ঘটনা বেশি ঘটেছে। সহিংসতার এই ঘটনায় ফিলিস্তিনিদের ৯ হাজার ৬৪৬টি গাছ এবং ১৮৪টি গাড়ি ধ্বংস হয়।

 



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১০২৫৭)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৫৮৯৮)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫১৭২)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫১৪৩)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৪৬৯৭)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৫৩)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৩৬৯৫)ইসরাইলি হামলার বিরুদ্ধে পদক্ষেপে বিশ্বের প্রতি দাবি জানালেন এরদোগান (৩৫৩৮)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৩৩৫২)সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার নজির এ দেশে রয়েছে : মান্না (৩১৯২)