১১ মে ২০২১
`

অবসরে যাওয়ার ঘোষণা রাউল ক্যাস্ট্রোর

-

কিউবার ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি অব কিউবার (পিসিসি) সর্বোচ্চ প্রধান রাউল ক্যাস্ট্রো পরবর্তী প্রজন্মের হাতে ক্ষমতা ছেড়ে দিয়ে অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। শুক্রবার রাজধানী হাভানায় শুরু হওয়া পিসিসির অষ্টম কংগ্রেসে তার বক্তব্যে দলের সর্বোচ্চ ক্ষমতাশালী ফার্স্ট সেক্রেটারির পদ ছেড়ে দেয়ার ঘোষণা দেন ৮৯ বছর বয়সী এই নেতা। ১৯৫৯ সালে কিউবায় বিপ্লবের পর থেকে বিপ্লবের নেতা ফিদেল ক্যাস্ট্রো শাসন করে আসছিলেন।
২০১১ সালে স্বাস্থ্যগত কারণে ক্ষমতাসীন পিসিসির ফার্স্ট সেক্রেটারির পদ থেকে ফিদেলের অবসরের পর তার ছোট ভাই রাউল ক্যাস্ট্রো দায়িত্ব গ্রহণ করেন। তার শুক্রবারের নতুন এই ঘোষণার মধ্য দিয়ে কিউবায় ক্যাস্ট্রো যুগের অবসান হতে যাচ্ছে।

 



আরো সংবাদ


সকল

খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৫৪৫)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৯৯৮০)হামাসের কমান্ডার নিহত (৭৩২৫)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০৫৪)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৪৯৪)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৮৯)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫২২০)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬০০)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪৫৭৫)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৪৩৯০)