১৬ মে ২০২১
`

ভাইকে নিয়ে শতবর্ষপূর্তি অনুষ্ঠানে জর্দানের বাদশাহ

-

পারিবারিক দ্বন্দ্ব মিটিয়ে সিংহাসনের সাবেক উত্তরসূরি ও সৎভাই প্রিন্স হামজা বিন হুসাইনকে সাথে নিয়ে প্রথমবারের মতো জনসমক্ষে এলেন জর্দানের বাদশাহ আবদুল্লাহ। রোববার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের মাধ্যমে স্বাধীনতার শতবর্ষপূর্তির এক অনুষ্ঠানে তাদের একসাথে দেখা গেছে।
গণমাধ্যমে দেখা যায়, বাদশাহ ও তার পরিবারের অন্য সদস্যরা অজ্ঞাত সেনাদের স্মৃতিসৌধ ও রাজপরিবারের পূর্বপুরুষদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। রাজপরিবারের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে সমাধিস্থলের একটি গ্রুপ ছবি প্রকাশ করা হয়েছে। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, পরলোকগত বাদশাহ আবদুল্লাহর কবর জিয়ারত করেন বাদশাহ আবদুল্লাহ (২), এইচআরএইচ ক্রাউন প্রিন্স আল হুসাইন (এবং) হামজা বিন আল হুসাইন।
সোমবার বাদশাহ আবদুল্লাহর প্রতি আনুগত্য স্বীকার করে নেন রাজপুত্র হামজা। তার বিরুদ্ধে জর্দানের নিরাপত্তা ও স্থিতিশীলতা হুমকিতে ফেলে দেয়ার অভিযোগ আনা হয়েছিল।
যদিও হামজা সেই অভিযোগ অস্বীকার করেন। সিংহাসনের উত্তরসূরি হামজার হওয়ার কথা থাকলেও ২০০৪ সালে তাকে বাদ দিয়ে নিজের ছেলেকে নিয়োগ দেন বাদশাহ আবদুল্লাহ। এক বিবৃতিতে বাদশাহ বলেন, রাষ্ট্রদ্রোহের ইতি ঘটেছে। হামজা আমার তত্ত্বাবধানে তার বাড়িতেই আছেন। এই ষড়যন্ত্র সবচেয়ে বেশি যন্ত্রণাদায়ক ছিল। কারণ এটা রাজপরিবারের ভেতর ও বাইরে থেকে হয়েছে।



আরো সংবাদ


দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে যাত্রী জট, লঞ্চ চালুর দাবি গুজরাতে প্রচণ্ড বেগে আঘাত হানতে পারে তাউটে ইসরাইলের প্রতি জোরাল সমর্থন পুনঃব্যক্ত বাইডেনের পশ্চিমবঙ্গে ১৫ দিনের লকডাউন শুরু গাজায় ইসরাইলের প্রচণ্ডতম বোমাবর্ষণ, টার্গেট হামাসপ্রধানও কেন আসিফকে ব্যাট তুলে মারতে গিয়েছিলেন শোয়েব? জানালেন আফ্রিদি খুনের মামলায় ভারতীয় কুস্তিগিরের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি ফিলিস্তিনিদের উপর ইসরাইলি নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র গাজার জাতিসঙ্ঘ অফিসের কাছে ব্যাপক বোমা হামলা ঘুম নেই, আতঙ্কে দিন কাটাচ্ছেন ইসরাইলে কর্মরত হাজার হাজার ভারতীয় নার্স! সিংগাইরে ট্রাকের ধাক্কায় যুবক নিহত

সকল