২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভাইকে নিয়ে শতবর্ষপূর্তি অনুষ্ঠানে জর্দানের বাদশাহ

-

পারিবারিক দ্বন্দ্ব মিটিয়ে সিংহাসনের সাবেক উত্তরসূরি ও সৎভাই প্রিন্স হামজা বিন হুসাইনকে সাথে নিয়ে প্রথমবারের মতো জনসমক্ষে এলেন জর্দানের বাদশাহ আবদুল্লাহ। রোববার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের মাধ্যমে স্বাধীনতার শতবর্ষপূর্তির এক অনুষ্ঠানে তাদের একসাথে দেখা গেছে।
গণমাধ্যমে দেখা যায়, বাদশাহ ও তার পরিবারের অন্য সদস্যরা অজ্ঞাত সেনাদের স্মৃতিসৌধ ও রাজপরিবারের পূর্বপুরুষদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। রাজপরিবারের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে সমাধিস্থলের একটি গ্রুপ ছবি প্রকাশ করা হয়েছে। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, পরলোকগত বাদশাহ আবদুল্লাহর কবর জিয়ারত করেন বাদশাহ আবদুল্লাহ (২), এইচআরএইচ ক্রাউন প্রিন্স আল হুসাইন (এবং) হামজা বিন আল হুসাইন।
সোমবার বাদশাহ আবদুল্লাহর প্রতি আনুগত্য স্বীকার করে নেন রাজপুত্র হামজা। তার বিরুদ্ধে জর্দানের নিরাপত্তা ও স্থিতিশীলতা হুমকিতে ফেলে দেয়ার অভিযোগ আনা হয়েছিল।
যদিও হামজা সেই অভিযোগ অস্বীকার করেন। সিংহাসনের উত্তরসূরি হামজার হওয়ার কথা থাকলেও ২০০৪ সালে তাকে বাদ দিয়ে নিজের ছেলেকে নিয়োগ দেন বাদশাহ আবদুল্লাহ। এক বিবৃতিতে বাদশাহ বলেন, রাষ্ট্রদ্রোহের ইতি ঘটেছে। হামজা আমার তত্ত্বাবধানে তার বাড়িতেই আছেন। এই ষড়যন্ত্র সবচেয়ে বেশি যন্ত্রণাদায়ক ছিল। কারণ এটা রাজপরিবারের ভেতর ও বাইরে থেকে হয়েছে।


আরো সংবাদ



premium cement