২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শরীর অবশ হয়ে পড়ছে নাভালনির

-

রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সমালোচক ও বিরোধীদলীয় নেতা অ্যালেক্সেই নাভালনির শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। ধীরে ধীরে তার হাত ও পায়ের অনুভূতি কমে যাচ্ছে। বুধবার তার আইনজীবী এ দাবি করেন। নাভালনি বেশ কিছু দিন ধরেই জ্বর, শ্বাসকষ্টসহ নানা জটিলতায় ভুগছেন। চলতি সপ্তাহের শুরুতে কারাগারের সিক বেডে স্থানান্তর করা হয় তাকে। তবে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে না বলে অভিযোগ তার। সঠিক চিকিৎসার দাবিতে গত সপ্তাহে অনশন শুরু করেন তিনি।
বুধবার নাভালনির সাথে সাক্ষাৎ করেন তার আইনজীবী ভাদিম কোবজেভ। এরপর টুইটারে তিনি জানান, নাভালনি কারোর সহযোগিতা ছাড়াই হাঁটতে পারছেন। এখনই সঠিক চিকিৎসা না পেলে তার হাত, পা ও কব্জি স্থায়ীভাবে অনুভূতি হারিয়ে ফেলতে পারে। নাভালনির শারীরিক অবস্থা ও চিকিৎসা নিয়ে উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্র।


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল