২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জিনজিয়াংয়ে গণহত্যা ঠেকাতে যুক্তরাষ্ট্রের দায়িত্ব আছে : পেলোসি

-

চীনের উইঘুর সম্প্রদায়ের সাথে একাত্মতা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেনটেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি। তিনি উইঘুরদের আশ্বস্ত করে বলেছেন, গণহত্যা মোকাবেলার ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের বাধ্যবাধকতা রয়েছে। উইঘুরদের হয়ে প্রচার চালানো প্রতিনিধিদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক শেষে তিনি বলেছেন, আমরা যদি বাণিজ্যিক স্বার্থের কারণে চীনে মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে স্পষ্টভাবে কথা বলতে না পারি, তাহলে বিশ্বের যেকোনো স্থানের মানবাধিকারের পক্ষে কথা বলার সমস্ত নৈতিক কর্তৃত্ব আমরা হারিয়ে ফেলতে পারি।
গত ১ মার্চ উইঘুরদের জন্য প্রচার চালানো দলের সাথে বৈঠক করেছেন ন্যান্সি পেলোসি। ওই বৈঠকের সময় উইঘুরদের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে উইঘুরদের গণহত্যা বন্ধ করার ব্যাপারে আপডেট ও আইনসম্মত অগ্রাধিকার বিষয়ে ন্যান্সিকে অবহিত করা হয়।

 


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত রমজানের প্রথমার্ধে ওমরাহ পালন করলেন ৮০ লাখ মুসল্লি পোরশায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক লাশ ফেরত গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এতে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রক্তদাতাদের সংবর্ধনা প্রদান কক্সবাজারে ওরিয়ন হোম অ্যাপ্লায়েন্সেসের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত সৈয়দপুরে ফেসবুক লাইভে থেকে যুবকের আত্মহত্যা! মোবাইল ব্যাংকিংয়ে হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫ ১৫ বছর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল