২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পুলিশ সংস্কার বিল নিয়ে আবার এগোচ্ছে মার্কিন কংগ্রেস

-

পুলিশ সংস্কার বিল নিয়ে আবারো সামনে এগোতে শুরু করেছে মার্কিন কংগ্রেস। গত বুধবার কংগ্রেসের হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে এ সংক্রান্ত বিল পাস হয়েছে। অচিরেই সেটি সিনেটে পাস হয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের টেবিলে পৌঁছাবে বলে আশা করছেন পর্যবেক্ষক ও রাজনীতিকরা।
গত বছর ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশ হেফাজতে মারা যান আফ্রিকান আমেরিকান নাগরিক জর্জ ফ্লয়েড। এরপর যুক্তরাষ্ট্রে বর্ণবাদবিরোধী ও পুলিশ নিপীড়নবিরোধী আন্দোলন নতুন গতি পায়। আন্দোলনের মুখে পুলিশে সংস্কারের জন্য গত বছরই একটি বিল হাউজে পাস করা হয়। কিন্তু সে সময় রিপাবলিকান নিয়ন্ত্রিত সিনেট বিলটি আটকে দেয়। ওই বিলে কিছু পরিবর্তন করে সেটি এ সপ্তাহে আবার হাউজে উত্থাপন করা হলে গত বুধবার তা পাস হয়। জর্জ ফ্লয়েড জাস্টিস ইন পুলিশিং অ্যাক্ট শীর্ষক বিলটি এবার সিনেটে যাবে। তবে সিনেটে বিলটি পাস হওয়া নিয়ে খানিকটা দোলাচল আছে। কারণ ১০০ আসনের সিনেটে ডেমোক্র্যাট ও রিপাবলিকান সদস্যসংখ্যা ৫০-৫০। এর পরও পর্যবেক্ষকরা বিলটি সিনেটে উতরে যাওয়ার আশা করছেন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল