২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ক্যাপিটলে ফের হামলার শঙ্কায় অধিবেশন স্থগিত

-

যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে একটি মিলিশিয়া গোষ্ঠী চড়াও হওয়ার চক্রান্ত করে থাকতে পারে, পুলিশের এমন সতর্কবার্তার পর অধিবেশন স্থগিত করেছে মার্কিন প্রতিনিধি পরিষদ। গত ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেসের এই ভবনটিতে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্রপন্থী সমর্থকরা হামলা চালিয়েছিল, তখন এক পুলিশসহ পাঁচজন নিহত হয়েছিল।
বুধবার ক্যাপিটল পুলিশ সতর্ক করে জানায়, একটি মিলিশিয়া গোষ্ঠী সম্ভবত নিরাপত্তাব্যবস্থা ভেঙে ভবনটিতে ঢুকে পড়ার চক্রান্ত করছে। পুলিশের কাছ থেকে এই সতর্কবার্তা পাওয়ার পর যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ তাদের বৃহস্পতিবারের অধিবেশন বাতিল করে।
পরিষদটির এই অধিবেশনে পুলিশের সংস্কার নিয়ে আলোচনা ও ভোট হওয়ার কথা ছিল। কিন্তু এই পরিকল্পনা পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছেন ডেমোক্র্যাট দলীয় একজন কর্মকর্তা। ‘চিহ্নিত একটি মিলিশিয়া গোষ্ঠী’ নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠতে পারে, গোয়েন্দা সূত্রে এমন খবর পাওয়ার পর পুলিশ ওই সতর্কতা জানায়। তবে এদিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে প্রেসিডেন্ট জো বাইডেনের কোভিড-১৯ ত্রাণ বিল নিয়ে পরিকল্পিত আলোচনা হবে। কর্তৃপক্ষগুলো বলছে, ট্রাম্পের যে সমর্থকরা ক্যাপিটলে হামলা চালিয়েছিল তাদের মধ্যে ডানপন্থী উগ্রবাদীরাও ছিল।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি

সকল