১৪ এপ্রিল ২০২১
`

ক্যাপিটলে ফের হামলার শঙ্কায় অধিবেশন স্থগিত

-

যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে একটি মিলিশিয়া গোষ্ঠী চড়াও হওয়ার চক্রান্ত করে থাকতে পারে, পুলিশের এমন সতর্কবার্তার পর অধিবেশন স্থগিত করেছে মার্কিন প্রতিনিধি পরিষদ। গত ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেসের এই ভবনটিতে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্রপন্থী সমর্থকরা হামলা চালিয়েছিল, তখন এক পুলিশসহ পাঁচজন নিহত হয়েছিল।
বুধবার ক্যাপিটল পুলিশ সতর্ক করে জানায়, একটি মিলিশিয়া গোষ্ঠী সম্ভবত নিরাপত্তাব্যবস্থা ভেঙে ভবনটিতে ঢুকে পড়ার চক্রান্ত করছে। পুলিশের কাছ থেকে এই সতর্কবার্তা পাওয়ার পর যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ তাদের বৃহস্পতিবারের অধিবেশন বাতিল করে।
পরিষদটির এই অধিবেশনে পুলিশের সংস্কার নিয়ে আলোচনা ও ভোট হওয়ার কথা ছিল। কিন্তু এই পরিকল্পনা পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছেন ডেমোক্র্যাট দলীয় একজন কর্মকর্তা। ‘চিহ্নিত একটি মিলিশিয়া গোষ্ঠী’ নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠতে পারে, গোয়েন্দা সূত্রে এমন খবর পাওয়ার পর পুলিশ ওই সতর্কতা জানায়। তবে এদিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে প্রেসিডেন্ট জো বাইডেনের কোভিড-১৯ ত্রাণ বিল নিয়ে পরিকল্পিত আলোচনা হবে। কর্তৃপক্ষগুলো বলছে, ট্রাম্পের যে সমর্থকরা ক্যাপিটলে হামলা চালিয়েছিল তাদের মধ্যে ডানপন্থী উগ্রবাদীরাও ছিল।



আরো সংবাদ


অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক দুর্নীতির অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ ক্রিকেটার হিথ স্ট্রিক ব্যাপক বিক্ষোভের পর পাকিস্তানে ‘নিষিদ্ধ’ হচ্ছে উগ্র ডানপন্থী দল টিএলপি এবার হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার ওয়াশিংটন-তেহরান আলোচনায় পরমাণু কেন্দ্রে নাশকতার ঘটনার কালো ছায়া যুক্তরাষ্ট্রকে চীন : প্লিজ আগুন নিয়ে খেলবেন না স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিতে জামায়াত আমিরের আহ্বান রমজানের প্রথম দিন যেভাবে কাটলো খালেদা জিয়ার করোনা সংক্রমণের নতুন রেকর্ড, তবু লকডাউনে যাবে না ভারত নোয়াখালীতে স্ত্রীকে হত্যার চেষ্টার অভিযোগে স্বামী কারাগারে মোবাইল চুরির অপবাদে ধর্ষণ, আটক ৩

সকল