১৪ এপ্রিল ২০২১
`

ইরাকে মার্কিন ঘাঁটিতে হামলার পেছনে ইসরাইল ইরান

-

ইরান বলেছে, ইরাকে মার্কিন সামরিক ঘাঁটি আইনুল-আসাদে রকেট হামলা সন্দেহজনক; এতে ইসরাইল জড়িত থাকতে পারে। বুধবার কাতারের আলজাজিরা টেলিভিশনের আরবি বিভাগকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদেহ। ওই দিন দিনের প্রথম ভাগে ইরাকের আনবার প্রদেশে অবস্থিত আইনুল-আসাদ ঘাঁটিতে রকেট হামলা হয়।
ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি ও বাগদাদের কূটনৈতিক এলাকা গ্রিনজোনে সাম্প্রতিক হামলার কথা উল্লেখ করে বলেন, এসব হামলার ধরন ও প্রেক্ষাপট একই। এসব হামলা সন্দেহজনক এবং ইঙ্গিত রয়েছে যে, এতে ইসরাইলসহ বিদেশীদের হাত রয়েছে। সেদিন আইনুল আসাদে অন্তত ১০টি রকেট আঘাত হানে। কোনো ব্যক্তি বা গোষ্ঠী হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে ওয়াশিংটন সাধারণত এ ধরনের হামলার জন্য ইরান সমর্থিত বিভিন্ন প্রতিরোধকামী সংগঠনকে দায়ী করে থাকে।



আরো সংবাদ


১৫ দিনের কঠোর বিধিনিষেধ মহারাষ্ট্রে সারা বিশ্বে একইসাথে রোজা শুরু হয় না যে কারণে বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে যা‌বেন না : আইজিপি রংপুরে যানবহান ও মানুষের ভিড়, নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে পুলিশ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে দুর্দান্ত কোনো ফলাফলের বিষয়ে সন্দিহান বিশেষজ্ঞরা করোনা মহামারীর মধ্যে কুম্ভমেলায় লাখো মানুষ লকডাউনে বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রের দূতাবাস সেবা পাটুরিয়ায় পারাপার হচ্ছে শুধু জরুরি সেবাদানকারী গাড়ি সালথার নির্যাতিত পরিবারের মাঝে বিএনপি নেতার সহায়তা প্রদান আওয়ামী লীগের দুই গ্রুপের বিরোধের জেরে প্রাণ গেল ইতালী প্রবাসীর

সকল