২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

হাইতিতে কারাগার থেকে ৪০০ আসামির পলায়ন : নিহত ২৫

-

হাইতিতে একটি কারাগার থেকে ৪০০ বেশি আসামি পালিয়ে গেছে। কারাগারটিতে সহিংসতা ছড়িয়ে পড়ায় তারা সেখান থেকে পালিয়ে যাওয়ার একদিন পর এ তথ্য জানা যায়। এ সহিংস ঘটনায় জেলখানার পরিচালকসহ ২৫ জন নিহত হয়েছেন। কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। এএফপির ভিডিও ফুটেজে গত বৃহস্পতিবার কারাগারটির বাইরে কমপক্ষে তিনজনের লাশ পড়ে থাকতে দেখা যায়। এ ছাড়া সশস্ত্র গার্ডের হাতে ধরা পড়া আসামিদের ট্রাকে করে ফেরত আনতে দেখা যায়।
রাজধানী পোর্ট-অঁ-প্রিন্সের উপকণ্ঠে অবস্থিত ওই কারাগার থেকে বৃহস্পতিবার গণহারে আসামি পালিয়ে যাওয়ার ঘটনার ব্যাপারে সেক্রেটারি অব কমিউনিকেশন ফ্রাঞ্জ এক্সান্তাস বলেন, ‘ছয় বন্দী ও বিভাগীয় পরিদর্শক পল হাক্টর জোসেফসহ ২৫ জন নিহত হয়েছেন।’ এক সংবাদ সম্মেলনে এক্সান্তাস বলেন, ‘নিহতদের মধ্যে অনেক সাধারণ নাগরিক রয়েছে। আসামিরা পালিয়ে যাওয়ার সময় তাদের হাতে এসব নাগরিক নিহত হন।’ তিনি আরো বলেন, শুক্রবার ক্রইক্স-দেস বৌকুয়েটস কারাগারের মোট এক হাজার ৫৪২ আসামির মধ্যে এক হাজার ১২৫ জনকে তাদের সেলে পাওয়া যায়। খবরে বলা হয়, নিহত আসামিদের একজন হলো অপরাধী চক্রের নেতা আর্নেল জোসেফ।

 


আরো সংবাদ



premium cement
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ বেড়াতে নিয়ে প্রেমিকাকে শ্বাসরোধ করে হত্যা

সকল