০৮ মার্চ ২০২১
`

ইয়েমেনে মার্কিনবিরোধী মিছিল হাউছিদের

-

ইয়েমেনের রাজধানী সানাসহ সারা দেশের বহু শহরে হাউছি বিদ্রোহীদের সমর্থনে লাখ লাখ মানুষ বিক্ষোভ মিছিল করেছে। বিক্ষোভকারীরা হাউছিদের ওপর সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের আরোপিত নিষেধাজ্ঞার তীব্র নিন্দা জানান। বিক্ষুব্ধ ইয়েমেনিরা যুক্তরাষ্ট্রকে ‘সন্ত্রাসবাদের প্রকৃত উৎস’ এবং ইয়েমেনের ওপর চাপিয়ে দেয়া যুদ্ধের মূল হোতা হিসেবে আখ্যায়িত করেন।
বিক্ষোভকারীরা এ সময় মার্কিন ও ইসরাইলি পণ্য বর্জনের জন্য ইয়েমেনের জনগণের প্রতি আহ্বান জানান। এক বিবৃতিতে বিক্ষোভকারীরা বলেন, যুক্তরাষ্ট্র ইয়েমেনের বিরুদ্ধে যে মানবতাবিরোধী আচরণ করছে সেটিই প্রকৃত সন্ত্রাসবাদ। ইয়েমেনের ওপর সৌদি আরবের ভয়াবহ আগ্রাসনে অর্থ, অস্ত্র ও রসদ সরবরাহ করে মার্কিন সরকার যে সহযোগিতা করছে, সেটিই সন্ত্রাসবাদ।

 



আরো সংবাদ


পথশিশুদের জন্য আহমদ শফির ভ্রাম্যমাণ মাদরাসা নিবন্ধনধারীদের এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ ইয়েমেনে শরণার্থী শিবিরে আগুন, মৃত্যু ৮ জনের হিন্দুত্ববাদী সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থার আহ্বান অস্ট্রেলীয় সিনেটরের মেগান কালো! ঘুম ছুটে গিয়েছিল ব্রিটিশ রাজপরিবারে লোহাগাড়ায় মুসলিম এইডের উদ্যোগে নারী দিবস উদযাপিত তালেবান আক্রমণাত্মক হয়ে উঠতে পারে : যুক্তরাষ্ট্রের সতর্কতা আজকে নারীরা বন্দী : মির্জা ফখরুল সৈয়দপুরে রাস্তা দখল করে ঘর স্থাপন : নিষেধ করায় হত্যার হুমকি বিএনপির জনবিচ্ছিন্ন আন্দোলনকে আ’লীগ ভয় পায় না : কাদের শিবপুরে ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ১, আহত ৫

সকল