০৬ মার্চ ২০২১
`

ডেনমার্কে মসজিদে হামলার নিন্দায় তুরস্ক

-

ডেনমার্ক-জার্মানি সীমান্তে গত শুক্রবার তুর্কি এক মসজিদে হামলা চালিয়ে দেয়ালে আপত্তিকর লেখা লিখেছে দুর্র্বৃত্তরা। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন তুরস্কে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের দিয়ানেত বিভাগের প্রধান আলী ইরবাস। এক টুইটবার্তায় রোববার তিনি বলেন, দিন দিন যেভাবে ইসলামবিদ্বেষী প্রচার চালাচ্ছে একটি বর্ণবাদী গ্রুপ, তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা উচিত।
ডেনমার্কে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় জার্মান সীমান্তে তুর্কি ওই মসজিদে হামলা চালায় এক দল উগ্রবাদী ও বর্ণবাদী দুর্বৃত্ত। তারা মসজিদের দেয়ালে আপত্তিকর লেখা লিখে যান। মসজিদটি পরিচালনা করে আসছে ড্যানিশ-টার্কিশ ইসলামিক ফাউন্ডেশন। এ বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।
মসজিদ কমিটির প্রেসিডেন্ট হুরসিত টোকা জানান, গত শুক্রবার সন্ধ্যায় তিনি আবেনরা মসজিদে নামাজ পড়তে আসেন। কিন্তু পর দিন শনিবার সকালে তিনি মসজিদে গিয়ে দেয়ালে পবিত্র কুরআন শরিফ সম্পর্কে আপত্তিকর লেখা দেখতে পান। করোনাভাইরাসের কারণে মসজিদটি আংশিক বন্ধ রয়েছে। মসজিদ কর্তৃপক্ষ দেয়ালে এ ধরনের আপত্তিকর লেখা সম্পর্কে পুলিশকে অবহিত করেছে। পুলিশ ওই এলাকার সারভাইল্যান্স ক্যামেরা পরীক্ষা ও ঘটনার তদন্ত শুরু করেছে। হুরসিত এ ঘটনার নিন্দা জানান এবং ওই আপত্তিকর লেখা মুছে ফেলা হয়েছে বলে জানান। ডেনমার্কের চরমপন্থী খ্রিষ্টানরা প্রায়ই কুরআন পোড়ানোসহ বিভিন্ন বর্ণবাদী আচরণ করে থাকে। তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানসহ বিশ্বের বিভিন্ন মুসলিম নেতারা দেশটির এমন ইসলাম বিদ্বেষের নিন্দা জানিয়ে আসছেন।



আরো সংবাদ


আফগানিস্তানে পৃথক বোমা বিস্ফোরণে নিহত ৪ বিক্ষোভের শততম দিনে কৃষকদের দিল্লি প্রবেশের রাস্তায় অবরোধ জিয়াউর রহমানের খেতাব বাতিল বিষয়ে যা বললেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরো ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪০ ‘হেলিকপ্টারের বিপজ্জনক ওড়াউড়ি বন্ধ কর’ সাটুরিয়ায় লেবুক্ষেত থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সোনারগাঁওয়ে আধিপত্য বিস্তারে সংঘর্ষ : ১৩ দিন পর আরো একজনের মৃত্যু যুবক আটকের পর মায়ের ইন্তেকাল, জানাজার সময় নবজাতকের মৃত্যু ভ্যাকসিন আসার আশ্বাসে আত্মতুষ্টিতে সময় নষ্ট করবেন না : ‘হু’র সতর্কতা ডিজিটাল নিরাপত্তা আইন অবশ্যই কবর দিতে হবে : জাফরুল্লাহ রিয়ালে থেকেই অবসরে যেতে চান ক্রুস

সকল