২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
অভ্যন্তরীণ সন্ত্রাসবাদের হুমকি

ওয়াশিংটনে মার্চ পর্যন্ত থাকছে ৭ হাজার সৈন্য

-

মার্কিন ক্যাপিটলে গত ৬ ডিসেম্বর হামলার পর পুনরায় সহিংসতার আশঙ্কায় ওয়াশিংটনজুড়ে ‘গ্রিন জোন’ তৈরি করে মোতায়েন করা হয় মার্কিন সামরিক বাহিনীর ২৬ হাজার সৈন্য। ২১ জানুয়ারি নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণের পর ১৫ হাজার ৪০০ সৈন্যকে ফেরত পাঠানো হয়েছে।
স্থানীয় আইনপ্রয়োগকারী সংস্থার অনুরোধে মার্চ পর্যন্ত বাকি সাত হাজার সৈন্য ওয়াশিংটনে অবস্থান করবেন বলে জানা গেছে। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন পাকাসি শুক্রবার প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, জো বাইডেন জাতীয় নিরাপত্তা সংস্থাকে এফবিআই এবং স্বরাষ্ট্র নিরাপত্তা বিভাগের সাথে সমন্বয় করে অভ্যন্তরীণ সন্ত্রাসবাদ ও চরমপন্থী হামলার হুমকি পর্যালোচনা করার নির্দেশ দিয়েছেন।
শনিবার মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন হোয়াইট হাউজ থেকে বের হয়ে ক্যাপিটলে নিরাপত্তা দেয়া সৈন্যদের সাথে কুশল বিনিময় করেন এবং নিরাপত্তা প্রদান করার জন্য তাদের ধন্যবাদ জানান। সেই সাথে তাদের ‘ধন্যবাদ জ্ঞাপনমূলক উপহার’ ও নিজ হাতে রান্না করা খাবারও দেন ফার্স্ট লেডি। নিউ হ্যাম্পশায়ার ও ফ্লোরিডাসহ কিছু অঙ্গরাজ্যের গর্ভনর কিছু সৈন্যকে ফেরত নেয়ার নির্দেশ দিয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল