০৭ মার্চ ২০২১
`

ক্যাপিটলে হামলার জেরে মার্কিন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

-

মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলা ও ভাঙচুরের ঘটনায় এবার পদত্যাগ করলেন দেশটির স্বাস্থ্য ও মানবসেবা বিষয়ক মন্ত্রী অ্যালেক্স আজার। শুক্রবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেছেন। পদত্যাগের কারণ হিসেবে তিনি ক্যাপিটল হিলে হামলার বিষয়টি উল্লেখ করেছেন।
গত ৬ জানুয়ারি মার্কিন পার্লামেন্টে নজিরবিহীন হামলার ঘটনা ঘটে। দেশটির আইন প্রণেতারা প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদনের জন্য পার্লামেন্ট ভবনে এক যৌথ অধিবেশনে বসেছিলেন। সে সময় ট্রাম্পের শতশত সমর্থক ওই ভবনে ঢুকে পড়েন। সেখানে নজিরবিহীন তাণ্ডব চালানো হয়। এতে এক পুলিশ কর্মকর্তাসহ প্রাণ হারায় পাঁচজন।
ওই ঘটনার পরপরই হোয়াইট হাউজের কর্মকর্তাদের পদত্যাগের খবর আসতে থাকে। আগামী ২০ জানুয়ারি জো বাইডেনের শপথ নেয়ার কথা। তার আগেই ট্রাম্প প্রশাসনে একের পর এক পদত্যাগের খবর সামনে আসছে। ক্যাপিটল ভবনে হামলার পর পরই হোয়াইট হাউজের ডেপুটি প্রেস সেক্রেটারি সারাহ ম্যাথিউস, সোস্যাল সেক্রেটারি রিকি নিকেটা ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অফ স্টাফ স্টেফানি গ্রিশ্যাম পদত্যাগপত্র জমা দেন।



আরো সংবাদ