২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৪৫

-

ইন্দোনেশিয়ায় আঘাত হানা শক্তিশালী ভূমিকম্পে মৃত মানুষের সংখ্যা বেড়ে ৪৫ হয়েছে। আহত হয়েছে কয়েক শ’। দেশটির সুলাবেসি দ্বীপে গত শুক্রবার স্থানীয় সময় সকালে ভূমিকম্পটি হয় এবং এর পরপর বেশ কয়েকটি পরাঘাত অনুভূত হয়। ভূমিকম্পটি সাত সেকেন্ডের মতো স্থায়ী ছিল। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ছয় দশমিক দুই। এটির কেন্দ্রস্থল ছিল সুলাবেসি দ্বীপের মাজেনে শহর থেকে ছয় কিলোমিটার উত্তর-পূর্বে। কেন্দ্রস্থলের গভীরতা ছিল ১০ কিলোমিটার।
ভূমিকম্পে দ্বীপটিতে ব্যাপক ধ্বংসযজ্ঞ সংঘটিত হয়। বিভিন্ন ভবনের ধ্বংসস্তূপে আটকা পড়ে থাকা ব্যক্তিদের উদ্ধারে গতকাল শনিবারও তৎপরতা অব্যাহত রয়েছে। এ অবস্থায় মৃত মানুষের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে। শত শত মানুষ এ ভূমিকম্পে আহত হওয়া ছাড়াও বাস্তুচ্যুত হয়েছে কয়েক হাজার। ভূমিকম্পের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সতর্কবার্তা জারি করে।
আরো ভূমিকম্প ও তাতে সুনামির আশঙ্কার কথা জানানো হয় সতর্কবার্তায়। ভূমিকম্প ও এর পরাঘাতে এখন পর্যন্ত দ্বীপটির তিন শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে দু’টি হোটেল।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল