২৩ জানুয়ারি ২০২১
`

ব্রিটেনে পানি শোধনাগারে বিস্ফোরণ : নিহত ৪

-

দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের একটি পানি পরিশোধন কেন্দ্রে বিস্ফোরণে চারজন প্রাণ হারিয়েছেন। মৃতদের সবাই ওই সময় পানি পরিশোধন কেন্দ্রে কাজ করছিলেন। লন্ডন থেকে ১৯৫ কিলোমিটার দূরে ব্রিস্টলের শিল্পাঞ্চল এলাকার পানি পরিশোধন কেন্দ্রটিতে বিস্ফোরণের পর সরকার জানিয়েছে, বিস্ফোরণের কারণ খতিয়ে দেখা হচ্ছে। পুলিশের ধারণা, এর পেছনে সন্ত্রাসবাদ নেই।
বিস্ফোরণের সময় ওই পরিশোধন কেন্দ্রে কয়েকজন কাজ করছিলেন। সরকারি মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণে চার জনের প্রাণহানি ছাড়াও আরো একজন আহত হয়েছেন। তবে তার প্রাণহানির শঙ্কা নেই।
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন টুইট করে বিস্ফোরণে প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেছেন। খবর পাওয়ার পর দ্রুতই পরিস্থিতি সামলে নেয়ার জন্য দেশটির জরুরি সেবা বিভাগের কর্মীদের ধন্যবাদ দিয়েছেন তিনি। এ দিকে ব্রিস্টলের মেয়র বলেছেন, ‘এটা ভয়ঙ্কর খবর। এমনিতেই চলতি বছর ছিল খুবই চ্যালেঞ্জিং। তার ওপর বছরের শেষ দিকে এমনভাবে এত জনের মৃত্যু আমাদের বড় ধাক্কা দিয়ে গেল। পুরো শহর শোকাচ্ছন্ন।’ পুলিশ জানিয়েছে, কিভাবে বিস্ফোরণ হয়েছে, তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।



আরো সংবাদ


রামেক হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার প্রয়োজনে বিদেশী জাহাজকে গুলি করতে পারবে চীনা কোস্ট গার্ড ভিন্ন ভিন্ন ম্যাচে জয় পেয়েছে বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী ও পুলিশ করোনার বিস্তার রোধে গণপরিবহনে কথা না বলার পরামর্শ হানিফ ফ্লাইওভারে বাসের ধাক্কায় নিহত ২ অন্ন-বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা : তথ্যমন্ত্রী শিক্ষার্থীদের দাবিতে ‘একাত্মতা’ : খুবির এক শিক্ষক বরখাস্ত ও দু’জন অপসারণ রেকর্ড পরিমাণ টাকা ও স্বর্ণালঙ্কার মিলল পাগলা মসজিদের দান বাক্সে ‘নতুন’ মধ্যপ্রাচ্য : প্রেসিডেন্ট জো বাইডেনের সামনে অগ্নিপরীক্ষা কর্তৃত্ববাদী ও একপক্ষীয় শাসনকে রুখে দিতে হবে : শামসুজ্জামান দুদু হুথিদের কালো তালিকাভুক্ত করার বিষয়টি মূল্যায়ন করছে বাইডেন প্রশাসন

সকল