২৬ জানুয়ারি ২০২১
`

স্টেডিয়ামকে জেল বানিয়ে কৃষকদের গ্রেফতার করতে চায় মোদি সরকার

পরিকল্পনায় বাধা কেজরিওয়াল ক্ষুব্ধ মোদি
-

কোভিড গাইডলাইন ভাঙার দায়ে দিল্লি ঘেরাও করে আন্দোলনরত কৃষকদের গ্রেফতার করতে চেয়েছিল পুলিশ। মোদি সরকারের পরিকল্পনা ছিল, দিল্লির ৯টি স্টেডিয়ামকে অস্থায়ী কারাগারে রূপান্তরিত করে বিক্ষোভকারীদের আটক রাখা হবে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দাবি, মোদি সরকারের এই পরিকল্পনায় তিনি সম্মতি দিতে অস্বীকার করায় কেন্দ্রীয় সরকার ক্ষুব্ধ হয়েছে।
দিল্লির স্টেডিয়ামগুলোকে অস্থায়ী জেলে রূপ দিয়ে, আন্দোলনকারী কৃষকদের গণহারে গ্রেফতার করতে চেয়েছিল ভারতীয় পুলিশ। মোদি সরকারের পক্ষ থেকে দিল্লি পুলিশের কাছে এই নির্দেশ দেয়া হয়। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সম্মতি ছাড়া তা সম্ভব নয় বলে, তার কাছে প্রস্তাব অনুমোদনের অনুরোধও জানানো হয়েছিল। কেজরিওয়াল তা প্রত্যাখ্যান করায় আন্দোলনকারীদের গ্রেফতারের সিদ্ধান্ত থেকে পিছু হটতে হয় মোদি সরকারকে।



আরো সংবাদ


ইমপিচমেন্ট থেকে বাঁচতে আলাদা দল গঠনের হুমকি দিলেন ট্রাম্প শিবগঞ্জে পিস্তল ও গুলিসহ একজন আটক যুক্তরাজ্য থেকে আসা ২৮ প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত ৩টি বিলে রাষ্ট্রপতির সম্মতি : এইচএসসির ফল যেকোনো দিন দেশের সর্বত্র অন্যায় ও অবিচারের দোর্দণ্ড প্রতাপ চলছে : ফখরুল নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : জীববিজ্ঞান ও বাংলা প্রথম পত্র জীববিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : জীবে পরিবহন সপ্তম অধ্যায় : গ্যাসীয় বিনিময় বাংলা প্রথম পত্র গদ্যাংশ : নিমগাছ একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : হিসাববিজ্ঞান প্রথম পত্র প্রথম অধ্যায় : দ্বিতীয় ভাগÑ ঘটনা ও লেনদেন ২০২১ সালের ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার প্রস্তুতি : সাধারণ জ্ঞান বিষয় : সাধারণ জ্ঞান একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : বাংলা প্রথম পত্র গল্প : অপরিচিতা আনজুমনে ইত্তেহাদ রেয়াজুদ্দিন বাজার শাখার মতবিনিময় সভা

সকল