২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জাফরুল্লাহ খানের ইন্তেকাল

-

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মির জাফরুল্লাহ খান জামালি ইন্তেকাল করেছেন। গত বুধবার সন্ধ্যায় রাওয়ালপিন্ডির একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। সানা জামালি এ খবর নিশ্চিত করেছেন। গত সপ্তাহে অসুস্থতা বেড়ে যাওয়ায় জামালিকে রাওয়ালপিন্ডির সশস্ত্রবাহিনীর হাসপাতালে নেয়া হয়।
গত কয়েক দিন তাকে করোনারি কেয়ার ইউনিটের ভ্যান্টিলেটরে রাখা হয়। জাফরুল্লাহ খান জামালির ভাতিজি সানা জামালি জানান, বেশ ক’দিন যাবৎ তিনি রাওয়ালপিন্ডির সশস্ত্র বাহিনীর কার্ডিওলজি বিভাগে চিকিৎসা গ্রহণ করছিলেন। ১৯৪৪ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন জামালি। নাসিরাবাদ জেলার রোজান এলাকায় তিনি বেড়ে ওঠেন। ১৯৭০ সালে রাজনৈতিক জীবন শুরু করেন তিনি। ১৯৭৭ সালে বেলুচিস্তান থেকে এমপি নির্বাচিত হন। ২০০২ সালে তিনি পাকিস্তানের ১৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

 


আরো সংবাদ



premium cement
সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে

সকল