২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জার্মানিতে সন্ত্রাসবাদী সংগঠন স্টর্মব্রিগেড ৪৪ নিষিদ্ধ

-

অতি ডানপন্থী সন্ত্রাসবাদী সংগঠন স্টর্মব্রিগেড ৪৪-কে নিষিদ্ধ ঘোষণা করেছে জার্মানি। সদস্যদের বাড়িতে তল্লাশি শুরু করেছে পুলিশ। দেশজুড়ে তল্লাশি চালানোর পর অতি দক্ষিণপন্থী সংগঠন স্টর্মব্রিগেড ৪৪-কে নিষিদ্ধ ঘোষণা করেছেন জার্মান স্বরাষ্ট্রমন্ত্রী হর্স্ট সেহোফার।
স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, এই সংগঠনটি উলফসব্রিগেড ৪৪ বলেও পরিচিত। এই সংগঠনের সদস্যদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার অনুমতি দেয়া হয়েছে। এর ফলে প্রশাসন ওই সংগঠন ও তার সদস্যদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারবে, আপত্তিকর নথিপত্র আটক করতে পারবে। মঙ্গলবার সকালে কয়েকটি রাজ্যে স্টর্মব্রিগেড ৪৪-এর ১৩ জন সদস্যের বাড়িতে তল্লাশি চালানো হয়। সেহোফারের মুখপাত্র স্টিভ অল্টার টুইট করে বলেছেন, যারাই আমাদের উদার সমাজব্যবস্থার মূল্যবোধ নষ্ট করার চেষ্টা করবেন, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে। ২০১৬ থেকে ওই অতি-দক্ষিণপন্থী গোষ্ঠী একটি নির্দিষ্ট পদ্ধতি মেনে কাজ করেছে। ২০১৮ সালে একটি ট্রেন থেকে সংগঠনের নাম লেখা টি-শার্ট ও অস্ত্র উদ্ধার করা হয়। গত বছর জুলাইতে ওই গোষ্ঠীর সদস্যদের বিরুদ্ধে বেশ কয়েকটি রাজ্যে অভিযান চালানো হয়।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল