১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ওআইসির নতুন মহাসচিবকে সৌদি আরবের শুভেচ্ছা

-

ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পরবর্তী সেক্রেটারি জেনারেল বা মহাসচিবতে শুভেচ্ছা জানিয়েছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান। হুসেইন ইব্রাহিম তাহা ওআইসির পরবর্তী সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন।
তিনি আফ্রিকার রাষ্ট্র শাদের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। নাইজারের রাজধানী নিয়ামিতে ওআইসিভ্ক্তু পররাষ্ট্রমন্ত্রীদের ৪৭তম সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে গত শনিবার সর্বসম্মতিক্রমে মহাসচিব নির্বাচিত হন তাহা। জানা যায়, বর্তমান মহাসচিব ইউসুফ আহমদ আল-ওছাইমিনের মেয়াদ আছে ২০২১ সাল পর্যন্ত। এরপরেই ওআইসির ১২তম মহাসচিব হিসেবে দায়িত্ব নেবেন তাহা।
ওআইসির মহাসচিব হওয়ার প্রতিদ্বন্দ্বিতায় তাহা ছাড়াও আরো দুইজন ছিলেন। বেনিন ও নাইজেরিয়ার ওই দুই প্রতিদ্বন্দ্বী শেষ পর্যন্ত তাহাকে সমর্থন করেন। এতে সর্বসম্মতিক্রমে ওআইসির পরবর্তী মহাসচিব হন তাহা।

 


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল