১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পুনর্গণনায় ভোট বাড়ল বাইডেনের

-

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী শিবিরের দাবির পরিপ্রেক্ষিতে উইসকনসিনের সবচেয়ে বড় কাউন্টিতে ভোট পুনর্গণনা হয়েছিল। ২৭ নভেম্বর শেষ হওয়া ভোট পুনর্গণনায় ডেমোক্র্যাটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের ভোট বেড়েছে। উইসকনসিনের মিলাউকি কাউন্টিতে চার লাখ ৬০ হাজার ভোট পুনর্গণনা হয়েছিল। এতে বাইডেনের ভোট বেড়েছে। পুনর্গণনায় বাইডেনের আগের ভোটের সাথে ২৫৭ ভোট এবং ট্রাম্পের ১২৫ ভোট যোগ হয়েছে। ফলে নতুন যোগ হওয়া ভোটে বাইডেন প্রতিদ্বন্দ্বী ট্রাম্পের চেয়ে আরো নিট ১৩২ ভোট বেশি পেয়েছেন।
বাইডেনের কাছে এই রাজ্যে ২০ হাজারের বেশি ভোটের ব্যবধানে হারের পর ট্রাম্প শিবির উইসকনসিনের ঘনবসতিপূর্ণ ও ডেমোক্র্যাট সমর্থন বেশি রয়েছে এমন কাউন্টিতে ভোট পুনর্গণনার দাবি তোলে। দুই কাউন্টির ভোট পুনর্গণনায় ট্রাম্প শিবিরের প্রায় ৩০ লাখ মার্কিন ডলার ব্যয় হচ্ছে। ডেন কাউন্টিতে রোববার ভোট পুনর্গণনা শেষ হবে বলে আশা করা হচ্ছে।
ভোট পুনর্গণনা শেষে মিলাউকি কাউন্টির সচিব জর্জ ক্রিস্টেনসন বলেন, ‘আমরা যা জানি, ভোট পুনর্গণনায় কেবল সেটিই উঠে এসেছে। মিলাউকি কাউন্টির সুষ্ঠু, স্বচ্ছ, নিরপেক্ষ ও নির্ভুল হয়েছে।’ ট্রাম্প শিবির এখনো উইসকনসিনের নির্বাচনী ফলাফলের বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। তবে সময় দ্রুত ফুরিয়ে যাচ্ছে। আগামী মঙ্গলবার এই রাজ্য নির্বাচনী ফল অনুমোদন (সার্টিফাই) করবে বলে আশা করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement