২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মোরালেসের গ্রেফতারি পরোয়ানা বাতিল

-

বলিভিয়ার সাবেক প্রেসিডেন্ট ইভো মোরালেসের বিরুদ্ধে থাকা গ্রেফতারি পরোয়ানা বাতিল করা হয়েছে। দেশটির একটি আদালত গত সোমবার এই পরোয়ানা বাতিল করেন। রাষ্ট্রদ্রোহ ও সন্ত্রাসবাদের অভিযোগে গত বছর মোরালেসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।
গত বছরের অক্টোবরে বিতর্কিত পুনর্নির্বাচনের জেরে গণবিক্ষোভের মুখে পদত্যাগ করেন মোরালেস। নভেম্বরে তিনি দেশ ছাড়েন। তখন থেকে তিনি নির্বাসিত জীবন কাটাচ্ছেন আর্জেন্টিনায়। কয়েক মাসের রাজনৈতিক অস্থিরতার পর ১৮ অক্টোবর বলিভিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন হয়। এই নির্বাচনে বড় জয় পেয়েছেন তার দল মুভমেন্ট ফর সোশ্যালিজম (এমএএস) পার্টির প্রেসিডেন্ট প্রার্থী লুইজ আরসে। তিনি মোরালেস সরকারের অর্থমন্ত্রী ছিলেন। প্রেসিডেন্ট নির্বাচনের আগে মোরালেস বলেছিলেন, তার দল জয়ী হলে দেশে ফিরবেন তিনি।

 


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল