২৭ অক্টোবর ২০২০

নির্বাচনে হস্তক্ষেপ এড়াতে রুশ মার্কিন চুক্তির প্রস্তাব পুতিনের

-

রাশিয়া এবং যুক্তরাষ্ট্রের মধ্যে চুক্তি করে একে অপরের নির্বাচনে সাইবার হস্তক্ষেপ না করার বিষয়টি নিশ্চিত করার প্রস্তাব দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন। যুক্তরাষ্ট্রে ৩ নভেম্বরের নির্বাচনকে সামনে রেখে গত শুক্রবার এক বিবৃতিতে পুতিন যুক্তরাষ্ট্র এবং রাশিয়ার মধ্যে আবার সবকিছু ঠিকঠাক করে নেয়ার আহ্বান জানিয়েছেন।
পুতিন এও বলেছেন, সাইবার জগতে হস্তক্ষেপের মতো ঘটনাগুলো ঠেকাতে তিনি দুই দেশের মধ্যে একটি চুক্তি চান। তিনি বলেন, তথ্য ও প্রযুক্তি কিংবা উচ্চ-প্রযুক্তি পদ্ধতি ব্যবহারের ক্ষেত্রে এবং নির্বাচনী প্রক্রিয়াসহ একে অপরের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলানোর পারস্পরিক নিশ্চয়তা দেয়ার প্রস্তাব করছি আমি।


আরো সংবাদ

রুহুল আমিন গাজী ও আবুল আসাদের মুক্তির দাবিতে লন্ডনে প্রতিবাদ সমাবেশ ইরফান সেলিমসহ ৩ জনের ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ ফ্রান্সের বিরুদ্ধে মুখ খুলল সৌদি আরব ঝটপট রান্নার সহজ সমাধান রিফাত হত্যা মামলা : অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্যারিসের সাথে সম্পর্ক ছিন্নের দাবিতে ঢাকায় বিক্ষোভ ধানের শীষের প্রোগ্রাম বানচালের ষড়যন্ত্র করা হলে ঘরে বসে থাকব না : জাহাঙ্গীর ৬ দাবিতে সোচ্চার অর্গানাইজেশন ফর দ্যা ডিজেবল অ্যান্ড অটিস্টিক রাইটস মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র নিয়ে আসিফ নজরুলের আবেগঘন স্ট্যাটাস রিফাত হত্যা মামলা : অপ্রাপ্তবয়স্ক আসামিদের রায় পড়া শুরু ৩ কার্যদিবসে মামলার রায়

সকল