২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মিসরে সিসির পদত্যাগ দাবিতে বিক্ষোভ

-

মিসরে সাবেক সেনাপ্রধান ও বর্তমান প্রেসিডেন্ট আবদুল ফাতাহ আল সিসির পদত্যাগ দাবিতে বিক্ষোভ হয়েছে। কঠোর নিরাপত্তাব্যবস্থার ভেতর দিয়ে এই বিক্ষোভে পুড়িয়ে দেয়া হয়েছে পুলিশের গাড়ি। পুলিশের দিকে ছোড়া হয়েছে ইটপাটকেল। রোববার গিজা’য় অবস্থিত মিসরের গভর্নরেটের রাস্তায় বিক্ষোভ করেন বিপুলসংখ্যক মানুষ। আগে থেকেই সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছিল। বিক্ষোভের কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।
এতে দেখা গেছে, বিক্ষোভকারীরা ব্যানার প্রদর্শন করে মিসরের প্রেসিডেন্ট আবদুল ফাতাহ আল-সিসির পদত্যাগের দাবিতে স্লোগান দিচ্ছে। গিজার কাদায়া গ্রামে পুলিশের গাড়ি ভাঙচুর করতে দেখা গেছে বিক্ষোভকারীদের। তারা এ সময় স্লোগান দেয়, ‘আল্লাহর কাছে আমাদের আর্জি এই অভ্যুত্থানকারীর (প্রেসিডেন্ট সিসি) পতন হোক।’
উল্লেখ্য, আগের বছর একই রকম বিক্ষোভ হয়েছিল মিসরে। তার প্রথম বছর পূর্তিতে রোববার সরকার বিরোধী বিক্ষোভ আহ্বান করেন সেনাবাহিনীর সাবেক কন্ট্রাক্টর মোহাম্মদ আলী। তার এ আহ্বানের ফলে মিসরে নেয়া হয় উচ্চ সতর্কতা। গত বছর এমন বিক্ষোভে মিসরের বিভিন্ন শহরে অংশ নেন হাজার হাজার মানুষ। তাতে প্রকাশিত হয় কী পরিমাণ ভিন্ন মতের অবস্থান এখনো মিসরে।


আরো সংবাদ



premium cement