২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

রাজনীতিতে ফিরছেন নওয়াজ শরিফ

-

এক বছরেরও বেশি সময় প্রকাশ্য জনসভা এবং রাজনৈতিক কর্মকাণ্ড থেকে বিরত থাকার পর আবারো রাজনীতিতে সক্রিয় হচ্ছেন পাকিস্তানে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বর্তমানে লন্ডনে অবস্থান করছেন পিএমএল-এনের (পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ) এই সর্বোচ্চ নেতা। পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টোর আমন্ত্রণে গতকাল রোববার পাকিস্তানের বিরোধী দলগুলোর এক সম্মেলনে ভার্চুয়ালি যোগ দেয়ার কথা নওয়াজের। এর মধ্য দিয়ে তার রাজনীতিতে ফেরার ইঙ্গিত পাওয়া যাচ্ছে বলে মনে করছেন অনেকেই।
দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাভোগের সময় অসুস্থ হয়ে পড়ায় আদালতের অনুমতি নিয়ে ২০১৯ সালে চিকিৎসার জন্য লন্ডনে যান তিনবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা নওয়াজ শরিফ। তার আইনজীবীদের দেয়া তথ্য অনুযায়ী তাকে পাকিস্তানে ফিরতে আট সপ্তাহ সময় দেয়া হলেও স্বাস্থ্যগত সমস্যার কারণে তিনি ফিরতে ব্যর্থ হন। তার পর থেকেই সমসাময়িক বিভিন্ন ইস্যুতে মন্তব্য করা থেকেও বিরত থাকেন। লন্ডনে অবস্থানের সময় নিজের দল ছাড়াও অন্যান্য রাজনৈতিক দলের প্রতিনিধি এবং কূটনীতিকদের সাথে সাক্ষাৎ করলেও সরাসরি কোনো বিষয়ে মন্তব্য করেননি। তবে সম্প্রতি ক্ষমতাসীন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধ করার উদ্যোগ নিয়েছেন পিপিপি নেতা বিলওয়াল ভুট্টো। তারই অংশ হিসেবে রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তানের বিরোধী দলগুলোর সম্মেলন। এতে ইমরান খানের সরকারের গত দুই বছরের কর্মকাণ্ড মূল্যায়ন ছাড়াও বিরোধী দলগুলোর ভবিষ্যৎ কৌশল নির্ধারণের বিষয়ে আলোচনার কথা রয়েছে।


আরো সংবাদ

২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে বহিষ্কৃত আ’লীগ নেতা এনু-রুপনের জামিন আবেদন খারিজ ঢাবির উন্নয়ন ফি প্রত্যাহার চেয়ে ভিসিকে ছাত্রলীগের স্মারকলিপি কবি ফররুখ আহমদের মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ আলুর দাম নিয়ন্ত্রণের চেষ্টা ভুল সিদ্ধান্ত : জি এম কাদের

সকল