২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
কমলা হ্যারিসের বৈধতা নিয়ে প্রশ্ন

মিথ্যা বলছেন প্রেসিডেন্ট ট্রাম্প : বাইডেন

কমলার চেয়ে আমার ভারতীয় সমর্থক বেশি : ট্রাম্প
-

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস বৈধ নন বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার এ মন্তব্যের কড়া জবাব দিয়েছেন প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাট দল থেকে মনোনীত জো বাইডেন। মঙ্গলবার তিনি কমলা হ্যারিসকে মনোনীত করার ঘোষণা দেন। উল্লেখ্য, কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেছেন। তাকে মনোনয়ন দেয়ার পরই সমালোচনা তীব্র হয়েছে। একে ডেমোক্র্যাটরা বর্ণবাদ বলে মনে করছে।
শুক্রবার ট্রাম্পের কড়া সমালোচনা করেন জো বাইডেন। তিনি বলেন, ডেমোক্র্যাট দল থেকে ভাইস প্রেসিডেন্ট পদে প্রার্থী কমলা হ্যারিসের বৈধতা সম্পর্কে জঘন্য মিথ্যার আশ্রয় নিয়েছেন প্রেসিডেন্ট। বৃহস্পতিবার ট্রাম্প বলেন, আমি জানতে পেরেছি, তিনি (কমলা) প্রয়োজনীয় শর্ত পূরণ করতে পারছেন না। তার রিপাবলিকান দলের একজন আইনের প্রফেসরকে উদ্ধৃত করে ট্রাম্প এ কথা বলেন। ওই প্রফেসর কমলা হ্যারিসের জন্মের সময় তার পিতা-মাতার অভিবাসন স্ট্যাটাস নিয়ে প্রশ্ন তুলেছেন।
উল্লেখ্য, কমলা হ্যারিসের (৫৫) জন্ম ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে। তার পিতা জ্যামাইকান এবং মা ভারতীয়। জো বাইডেনের মুখপাত্র অ্যানড্রু বেটস এক বিবৃতিতে বলেছেন, ট্রাম্প বর্ণবাদের উসকানি দিচ্ছেন এবং আমাদের জাতিকে ছিন্নভিন্ন করে দিচ্ছেন। তিনি জঘন্য, বর্ণবাদী জন্মবিষয়ক ইস্যু সৃষ্টি করেছেন।
এদিকে আবারো ডেমোক্র্যাটদলীয় প্রতিদ্বন্দ্বী জো বাইডেন ও তার রানিং মেট কমলা হ্যারিসকে নিয়ে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, বাইডেনের নেতৃত্বে আমেরিকানরা নিরাপদ নয়। আর কমলা হ্যারিস তার চেয়েও খারাপ। ট্রাম্প আরো দাবি করেছেন, ভারতীয় বংশোদ্ভূত কমলার চেয়ে ভারতীয়দের কাছে তিনি বেশি জনপ্রিয়। ভারতের সংবাদমাধ্যম এএনআইয়ের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচনে রিপাবলিকান ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাটদের হয়ে লড়াইয়ে নামছেন জো বাইডেন। আর তার রানিংমেট হিসেবে ভাইস প্রেসিডেন্ট পদে লড়বেন কমলা হ্যারিস। এ দুই প্রার্থীকে নিয়ে আক্রমণাত্মক বক্তব্য দিয়ে যাচ্ছেন ট্রাম্প। শুক্রবার নিউ ইয়র্ক বেনেভোলেন্ট অ্যাসোসিয়েশনের সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য দিতে গিয়ে আবারো বাইডেন ও কমলাকে নিশানা করেন ট্রাম্প। তিনি বলেন, ‘জো বাইডেন যদি প্রেসিডেন্ট হন তবে সঙ্গে সঙ্গে পুলিশ বিভাগ বিলোপ করতে তিনি আইন পাস করবেন। কমলা হ্যারিস তো তার চেয়েও খারাপ। তিনি ভারতীয় বংশোদ্ভূত হলে কী হবে, তার চেয়ে আমার ভারতীয় সমর্থক বেশি।’

 


আরো সংবাদ



premium cement