২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
বাইডেনের সঙ্গে প্রথম নির্বাচনী প্রচারণা

যুক্তরাষ্ট্রকে টুকরো টুকরো করেছেন ট্রাম্প : কমলা হ্যারিস

-

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনের সঙ্গে রানিং মেট কমলা হ্যারিস প্রথমবারের মতো নির্বাচনী প্রচারণায় শামিল হয়েছেন। বুধবার যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যার রাজ্যে উয়িলমিংটন শহরে বাইডেনের বাড়ির কাছে একটি হাইস্কুলের জিমনেসিয়ামে বক্তৃতা রেখে বাইডেনের সঙ্গে প্রচারণার মাঠে নামেন হ্যারিস। সাধারণত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থীর উদ্বোধনী প্রচারণা অনুষ্ঠান যেমন হয় করোনাভাইরাস মহামারীর কারণে এ অনুষ্ঠানটি তার চেয়ে অনেক নিয়ন্ত্রিত ছিল।
নিজের বক্তৃতায় হ্যারিস প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নেতৃত্বকে তীব্র ভাষায় আক্রমণ করেন এবং তার নতুন ভূমিকার ঐতিহাসিক তাৎপর্য তুলে ধরেন। কমলা হ্যারিস বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের লিঙ্গবৈষম্য ও বর্ণবাদকে উসকে দিয়ে নাগরিকদের মধ্যকার ঐক্য নষ্ট করে দেশটিকে টুকরো টুকরো করে ফেলছেন। যুক্তরাষ্ট্রের উন্নয়ন আর ঐক্য ধরে রাখতে তার দলের বিকল্প নেই বলেও জানান তিনি। জাতিগত অস্থিরতা ও মহামারী মোকাবেলায় ট্রাম্পের ব্যর্থতা ও এর ফলাফল হিসেবে অর্থনীতিতে চাপ পড়ায় যেসব চ্যালেঞ্জ তৈরি হয়েছে তা সমাধানের করার জন্য বাইডেন প্রস্তুত আছেন বলে বর্ণনা করেছেন তিনি।

 


আরো সংবাদ



premium cement
উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় লক্ষাধিক মানুষকে সরিয়ে নিলো চীন

সকল