৩০ সেপ্টেম্বর ২০২০
বাইডেনের সঙ্গে প্রথম নির্বাচনী প্রচারণা

যুক্তরাষ্ট্রকে টুকরো টুকরো করেছেন ট্রাম্প : কমলা হ্যারিস

-

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনের সঙ্গে রানিং মেট কমলা হ্যারিস প্রথমবারের মতো নির্বাচনী প্রচারণায় শামিল হয়েছেন। বুধবার যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যার রাজ্যে উয়িলমিংটন শহরে বাইডেনের বাড়ির কাছে একটি হাইস্কুলের জিমনেসিয়ামে বক্তৃতা রেখে বাইডেনের সঙ্গে প্রচারণার মাঠে নামেন হ্যারিস। সাধারণত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থীর উদ্বোধনী প্রচারণা অনুষ্ঠান যেমন হয় করোনাভাইরাস মহামারীর কারণে এ অনুষ্ঠানটি তার চেয়ে অনেক নিয়ন্ত্রিত ছিল।
নিজের বক্তৃতায় হ্যারিস প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নেতৃত্বকে তীব্র ভাষায় আক্রমণ করেন এবং তার নতুন ভূমিকার ঐতিহাসিক তাৎপর্য তুলে ধরেন। কমলা হ্যারিস বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের লিঙ্গবৈষম্য ও বর্ণবাদকে উসকে দিয়ে নাগরিকদের মধ্যকার ঐক্য নষ্ট করে দেশটিকে টুকরো টুকরো করে ফেলছেন। যুক্তরাষ্ট্রের উন্নয়ন আর ঐক্য ধরে রাখতে তার দলের বিকল্প নেই বলেও জানান তিনি। জাতিগত অস্থিরতা ও মহামারী মোকাবেলায় ট্রাম্পের ব্যর্থতা ও এর ফলাফল হিসেবে অর্থনীতিতে চাপ পড়ায় যেসব চ্যালেঞ্জ তৈরি হয়েছে তা সমাধানের করার জন্য বাইডেন প্রস্তুত আছেন বলে বর্ণনা করেছেন তিনি।

 


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)