৩০ সেপ্টেম্বর ২০২০

বেলারুশে পুলিশি হেফাজতে বিক্ষোভকারী নিহত, আটক ৫ সহস্রাধিক

-

বেলারুশে পুলিশি হেফাজতে এক বিক্ষোভকারী নিহত হয়েছেন। রোববার সংঘর্ষ শুরুর পর এটি দ্বিতীয় মৃত্যুর ঘটনা। তবে ২৫ বছর বয়সী এই ব্যক্তির মৃত্যুর কারণ জানায়নি পুলিশ। তবে তার মা জানান, নিহত ব্যক্তির হৃদযন্ত্রে সমস্যা ছিল এবং তাকে ঘণ্টার পর ঘণ্টা পুলিশ ভ্যানে আটকে রাখা হয়েছিল। ব্রেস্ট শহরের পুলিশ জানিয়েছে, হামলার শিকার হওয়ায় তাদের তাজা গুলি ব্যবহার করতে হয়েছে।
জাতিসঙ্ঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিচেল ব্ল্যাচেট বলেছেন, পুলিশ কর্মকর্তারা অতিরিক্ত বলপ্রয়োগ করছেন। তারা অকারণেই জলকামান, রাবার বুলেট ও স্টান গ্রেনেড ব্যবহার করছেন।

 


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)