২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ন্যায্য বেতনের দাবি

ব্রিটেনে নার্সদের বিক্ষোভ

-

চলমান করোনাভাইরাস মহামারীর মধ্যে সামনের সারিতে থেকে দায়িত্ব পালন করে যাওয়া ব্রিটেনের ন্যাশনাল হেলথ কেয়ার সার্ভিসের (এনএইচএস) নার্সরা ন্যায্য বেতন ও কাজের সত্যিকারের স্বীকৃতির দাবিতে বিক্ষোভ করেছেন। শনিবার ব্রিটেনজুড়ে পূর্ব পরিকল্পিতভাবে আয়োজিত ৩০টির বেশি বিক্ষোভে কয়েক হাজার নার্স অংশগ্রহণ করেন। তাদের সাথে যোগ দেন এনএইচএসের অন্যান্য স্বাস্থ্যকর্মীও।
চলমান মহামারীর সময়ে দায়িত্ব পালনের জন্য গত মাসে এনএইচএসের চিকিৎসকদের বেতন বাড়ানোর ঘোষণা দেয় ব্রিটিশ সরকার। কিন্তু তাতে নার্স ও অন্য চিকিৎসকদের অন্তর্ভুক্ত করা হয়নি। এর পর থেকেই তাদের মধ্যে অসন্তুষ্টি ও ক্ষোভের জন্ম নেয়। সেন্ট্রাল লন্ডনে বিক্ষোভে অংশ নেয়া একজন নার্স হলেন ড্যাব কার। সেন্ট টমাস হাসপাতালের আইসিইউ বিভাগের নার্স তিনি। এই হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছিলেন ব্রিটেনের বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসন।
ডেব কার জানান, করোনা মহামারীর মধ্যেও দায়িত্ব পালন করে যাওয়াটা ছিল জীবনের সবচেয়ে কঠিন বিষয়। এ সময়েও বেতন না বাড়ানোয় ‘রাগ’ লাগছে তার। তিনি বলেন, আমাদের আশপাশের সহকর্মীসহ অনেকে দ্বিতীয় ধাপের সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন।

 


আরো সংবাদ



premium cement
গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের

সকল