২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভেনিজুয়েলার নির্বাচন আগের চেয়ে খারাপ হবে : যুক্তরাষ্ট্র

-

যুক্তরাষ্ট্র সতর্ক করে বলেছে, চলতি বছরের শেষে ভেনিজুয়েলায় অনুষ্ঠেয় নির্বাচন হবে খুবই প্রতারণাপূর্ণ এবং আগের যেকোনো সময়ের চেয়ে খারাপ। দেশটি অভিযোগ করে আরো বলেছে, ভেনিজুয়েলার বামপন্থী নেতা নিকোলাস মাদুরো নির্বাচনের ফলাফলে হস্তক্ষেপের চেষ্টা করবেন।
ভেনিজুয়েলায় আগামী ৬ ডিসেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কোর্ট নির্বাচন কমিশনের পরিচালকদের নামও ঘোষণা করেছে। ভেনিজুয়েলায় মার্কিন বিশেষ প্রতিনিধি এলিয়ট আব্রামস বলেন, মাদুরো এখনো ক্ষমতায় এবং তিনি নির্বাচন ও তার ফলাফল প্রভাবিত করার মতো অবস্থানে আছেন। এখানে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সাংবাদিকদের তিনি আরো বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের যেসব শর্ত রয়েছে সেসব ২০১৮ সালের মে মাসের চেয়েও খারাপ অবস্থায় আছে। ওই বছর অনুষ্ঠিত মাদুরোর প্রেসিডেন্ট নির্বাচনকে বিশ্বের সব গণতান্ত্রিকরা ভুয়া বলেছিল।
যুক্তরাষ্ট্রসহ বিশ্বের আরো ৬০টি দেশ ২০১৯ সালের জানুয়ারি থেকে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পরিষদের স্পিকার জুয়ান গুয়াইদোকে অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিয়ে আসছে। এ ছাড়া যুক্তরাষ্ট্র দেশটির ওপর একের পর এক অবরোধ আরোপ করে রেখেছে। তারপরও মাদুরো এখনো ক্ষমতায়। এ ক্ষেত্রে দেশটির সেনাবাহিনী, চীন ও রাশিয়া সমর্থন জুগিয়ে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল