১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে গেরিলা হামলায় বিজেপি নেতাসহ নিহত ৩

-

ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল কাশ্মিরে সন্দেহভাজন গেরিলাদের গুলিতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) স্থানীয় এক নেতাসহ তিনজন নিহত হয়েছেন। গত বুধবার উত্তর কাশ্মিরের বান্দিপোড়া জেলায় ঘটনাটি ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। হত্যাকাণ্ডের এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।
পুলিশ জানিয়েছে, বিজেপির সাবেক জেলা প্রধান ওয়াসীম বারি, তার বাবা ও ভাইকে গুলি করে সন্দেহভাজন গেরিলারা। হামলার সময় তিনজনই তাদের নিজেদের দোকানে ছিলেন। হাসপাতালে নেয়ার পর তিনজনেরই মৃত্যু হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিজেপি নেতৃত্বাধীন সরকার গত বছর মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মিরের বিশেষ স্বায়ত্তশাসন প্রত্যাহার করে রাজ্যটিকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করে। বছরের পর বছর ধরে অস্থিরতা কবলিত অঞ্চলটির ওপর নিজেদের নিয়ন্ত্রণ দৃঢ় করতেই বিজেপি সরকার এ পদক্ষেপ নেয় । এই হামলার পর ওয়াসীম বারির ১০ নিরাপত্তা রক্ষীর সবাইকে গ্রেফতার করা হয়েছে বলে কাশ্মিরের পুলিশ প্রধান বিজয় কুমার জানিয়েছেন। হামলার ঘটনার সময় তাদের একজনও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। সে কারণেই তারাও সন্দেহের তালিকায় রয়েছেন। জম্মু-কাশ্মিরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এই ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ওই বিজেপি নেতার পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন।

 


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল