১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চীনে যাত্রীবাহী বাস জলাধারে পড়ে ২১ জনের প্রাণহানি

-

চীনের দক্ষিণাঞ্চলীয় গুইঝৌ প্রদেশের অ্যানশুন শহরে একটি বাস জলাধারে পড়ে শিক্ষার্থীসহ অন্তত ২১ জনের প্রাণহানি হয়েছে।
গতকাল মঙ্গলবার দেশব্যাপী কলেজের চূড়ান্ত পরীক্ষার দিনে এ ঘটনা ঘটে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। আহত ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার একপাশ থেকে অন্য পাশে গিয়ে হংশান জলাধারে পড়ে যায়।
গুইঝৌর দমকল বিভাগ তাদের সোস্যাল মিডিয়া অ্যাকাউন্টে জানিয়েছে, ঘটনাস্থলে ১৭ জন ডুুবুরিসহ প্রায় ১০০ জন দমকল কর্মীকে পাঠানো হয়েছে। যাত্রীদের মধ্যে চারজন শিক্ষার্থী ছিল। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে, আহত অপর তিনজনকে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে। যাত্রীদের মধ্যে থাকা শিক্ষার্থীরা সকালের সেশনের পরীক্ষা শেষে ফেরার সময় দুর্ঘটনায় পড়ে। করোনাভাইরাস মহামারীর কারণে চীনে ‘গাওকাও’ নামে পরিচিত কলেজের এ চূড়ান্ত পরীক্ষা এক মাস পিছিয়ে দেয়া হয়েছিল। বাসটিতে কতজন লোক ছিল ও তাদের মধ্যে কেউ নিখোঁজ আছে কি না, তদন্তকারীরা তা খোঁজ করে দেখছেন। কয়েক সপ্তাহ ধরে গুইঝৌতে ভারী বৃষ্টিপাত হচ্ছে। এতে প্রদেশটিজুড়ে ব্যাপক বন্যা দেখা দিয়েছে।
গত কয়েকদিন ধরে চলা ব্যাপক বৃষ্টিপাতে চীনের বড় অংশজুড়ে বন্যা দেখা দিতে পারে বলে সতর্ক করেছে কর্তৃপক্ষ। ডিসেম্বরে যেখান থেকে করোনাভাইরাস মহামারী প্রথম শুরু হয়েছিল সেই উহান শহরে গত রোববার রেকর্ড ৪২৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গত মঙ্গলবার গুইঝৌ, আনহুই, হুনান ও হুবেই প্রদেশে ২৫০ থেকে ২৮০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে চীনের আবহাওয়া প্রশাসন।
দেশজুড়ে ঝড়-বৃষ্টিতে গত শুক্রবার পর্যন্ত ১১৯ জনের মৃত্যু হয়েছে অথবা তারা নিখোঁজ রয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল