০৪ আগস্ট ২০২০

ট্রাম্পের নির্বাচনে জয়ের হাতিয়ার হবে না উত্তর কোরিয়া

-
24tkt

কোরীয় উপদ্বীপকে পরমাণু অস্ত্রমুক্ত করার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের সঙ্গে নতুন করে আলোচনার সম্ভাবনা নাকচ করে দিয়েছে উত্তর কোরিয়া। দেশটির উপ পররাষ্ট্রমন্ত্রী চোয়ে সন হুই এক বিবৃতিতে বলেছেন, এ ধরনের আলোচনাকে ওয়াশিংটন কেবলমাত্র তার ‘রাজনৈতিক হাতিয়ার’ হিসেবে ব্যবহার করে।
ওয়াশিংটন ও পিয়ংইয়ংয়ের মধ্যকার থমকে যাওয়া পরমাণু আলোচনা আবার শুরু করলেও কোনো ফল পাওয়া যাবে না বলে উত্তর কোরিয়ার আমেরিকা সংক্রান্ত নীতিতে কোনো পরিবর্তন আসবে না বলেও মন্তব্য করেন তিনি। চোয়ে সন হুই বলেন, ‘উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্র সংলাপকে ওয়াশিংটন তার রাজনৈতিক সঙ্কট উত্তরণের হাতিয়ার ছাড়া অন্য কিছু ভাবে না।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (১৪২০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১০৯৪৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭৮৮৭)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৫২১)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৫৮৪৫)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৪৭৪)চামড়ার দাম বিপর্যয়ের নেপথ্যে (৪৭৯৯)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৪৭০২)‘অন্যায় সমর্থন না করায় আমাকে দুইবার মৃত্যুদণ্ড দিয়েছিল জয়নাল হাজারী’ (৪২৪৬)বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন (৪০৮৬)