২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মোদি হঠাৎ লাদাখে

হেলিকপ্টার থেকে নেমে সেনা ক্যাম্পের দিকে এগিয়ে যাচ্ছেন মোদি : ইন্টারনেট -

হঠাৎ করেই শুক্রবার সকালে লাদাখে পা রাখলেন ভারতের প্রধানমন্ত্রী মোদি। গালওয়ান সংঘর্ষের পর এই প্রথমবার তিনি সেখানে গেলেন। সেখানে সেনাবাহিনীর সদস্যদের সাথে কথা বলেন তিনি। ভারতীয় বিশেষজ্ঞদের মতে, এতে সেনাবাহিনীর মনোবল অনেকটাই বাড়ল। আর চীনকেও কড়া বার্তা দেয়া হলো।
মোদির সাথে এ দিন ছিলেন তিন বাহিনীর প্রধান সিডিএস জেনারেল বিপিন রাওয়াত ও স্থলবাহিনীর প্রধান মনোজ মুকুন্দ নারভানে। একটি ছবিতে দেখা যাচ্ছে, সেনার তাঁবুতে বসে রয়েছেন মোদি। সাথে রাওয়াত, নারভানে এবং সেনাকর্তারা। সবার মাঝেই রয়েছে যথেষ্ট দূরত্ব। মোদির সাথে সেখানে ছিলেন সেনা, বিমান এবং আইটিবিপির অফিসাররা।
প্রধানমন্ত্রী দফতরের তরফে জানানো হয়েছে, নিমুতে রয়েছেন মোদি। শুক্রবার ভোরে সেখানে পৌঁছেছেন। গতকালই ফিরে এসেছেন বলে জানা গেছে। সিন্ধুর তীরে এই নিমু সমুদ্রপৃষ্ঠ থেকে ১১ হাজার ফিট উচ্চতায় রয়েছে। চার দিকে ঘিরে রয়েছে জানস্কার পর্বতশ্রেণী। বিশ্বের কঠিনতম অঞ্চল বলা যেতে পারে।
গত রোববার ‘মন কি বাত’থঅনুষ্ঠানে মোদি বলেন, ‘লাদাখের দিকে যেই চোখ তুলে তাকাবে, তাকে যোগ্য জবাব দেয়া হবে। ভারত যেমন বন্ধুত্ব রক্ষা করতে জানে, তেমনই মুখোমুখি দাঁড়িয়ে যোগ্য জবাব দিতেও জানে। আমাদের জওয়ানরা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন, যে কেউ ভারতমাতাকে অপমান করতে চাইলে ওরা ছাড়বেন না।’
কেউ কেউ মনে করেন, ভারত সঙ্ঘাত চায় না বলে বার্তা দিয়েছে। কিন্তু এ দিন মনে করা হচ্ছে, মোদির সফরের জন্যই তা বাতিল হয়েছে। ১৫ জুন পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকার নিয়ন্ত্ররেখায় মুখোমুখি সংঘর্ষ হয় ভারত ও চীনের। নিহত হন ২০ জন ভারতীয় সৈন্য। চীন হতাহতের সংখ্যা প্রকাশ করেনি।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল