২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলের সীমানা বাড়ানোর স্বীকৃতি দেবে না ব্রিটেন : জনসন

-

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ইসরাইলকে তার সার্বভৌম এলাকা জুদিয়া, সামেরিয়া ও জর্দান উপত্যকা পর্যন্ত না বাড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন। গতকাল বুধবার হিব্রু ভাষায় প্রকাশিত ইসরাইলি দৈনিক ইয়েদিট আহরনট প্রকাশিত এক রিপোর্টে এ কথা জানানো হয়েছে।
নিজেকে ইসরাইলের একজন অনুরাগী হিসেবে অভিহিত করে বরিস জনসন বলেন, ইসরাইল যদি তার সার্বভৌম এলাকা বাড়ানোর পরিকল্পনা থেকে সরে না আসে তবে সেটি হবে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। তিনি বলেন, ‘আমি গভীরভাবে আশা করি যে, ইসরাইল তার সংযুক্তি আর বাড়াবে না। যদি উভয় পক্ষের সম্মতি ছাড়া ইসরাইল একতরফাভাবে সীমানা বৃদ্ধি করে তাহলে লন্ডন ১৯৬৭ সালের সীমানার বাইরের অতিরিক্ত অংশকে স্বীকৃতি দেবে না।’ জনসন বলেন, আমাদের এখন এই মুহূর্তে সমস্যাটির সমাধানে আরো জোরালোভাবে আলোচনার টেবিলে ফিরে আসতে হবে এবং যৌক্তিক সমাধান খুঁজতে হবে। তবে ইসরাইলের সাথে ফিলিস্তিনিদের আলোচনায় বসার প্রস্তাব নাকচ করার বিষয়টি বরিস জনসন তার বক্তব্যে উল্লেখ করেননি। আরব লিগও জানিয়েছে আন্তর্জাতিক আইনের তোয়াক্কা না করে ইসরাইলের এই অধিগ্রহণ পদক্ষেপ বাস্তবায়িত হলে মধ্যপ্রাচ্যজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়বে। ইসরাইল এই অধিগ্রহণের পথে অনড় থাকলে ব্যাপক গণ্ডগোল বাধতে পারে।

 


আরো সংবাদ



premium cement
পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

সকল