২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কাবুলের মসজিদে সন্ত্রাসী হামলার দায় অস্বীকার তালেবানের

-

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে আত্মঘাতী হামলা চালিয়ে মসজিদের ইমামকে হত্যা করার দায়িত্ব অস্বীকার করেছে দেশটির তালেবান। তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে উজির আকবর খান জামে মসজিদের ইমাম মৌলভি মোহাম্মদ আইয়াজ নিয়াজির হত্যাকান্ডে দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, এই হত্যাকাণ্ডের সাথে তালেবানের কোনো সম্পর্ক নেই।
গত মঙ্গলবার সন্ধ্যায় কাবুলের কূটনৈতিক পাড়ায় অবস্থিত উজির আকবর খান মসজিদে সন্ত্রাসী বোমা হামলায় মৌলভি নিয়াজিসহ দু’জন নিহত ও অপর তিনজন আহত হন। ওই ঘটনার পর আফগান প্রথম ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ ওই হামলার জন্য তালেবানকে দায়ী করে বলেছিলেন, তালেবান আফগানিস্তানের বহু আলেম, মসজিদের ইমাম, ধর্মী, রাজনৈতিক ও জাতিগত নেতাকে হত্যা করেছে।
ইমাম মৌলভি নিয়াজির হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে প্রেসিডেন্ট আশরাফ গনিসহ বহু শীর্ষস্থানীয় রাজনীতিবিদ বক্তব্য রেখেছেন।
তবে এখন পর্যন্ত কোনো ব্যক্তি বা গোষ্ঠী ওই হামলার দায়িত্ব স্বীকার করেনি। সম্প্রতি আফগানিস্তানে যুদ্ধবিরতি শেষ হয়ে যাওয়ার পর তালেবান সরকারের সাথে এর মেয়াদ নবায়ন করতে অসম্মতি জানায়। এরপর থেকে দেশটির বিভিন্ন এলাকায় এই গোষ্ঠীর হামলা বেড়ে গেছে।


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত

সকল